টাইমলাইনভারত

Indian Railways: উচ্চমাধ্যমিক পাশে পরীক্ষা ছাড়াই রেলে বাম্পার নিয়োগ! এভাবে করে ফেলুন আবেদন

বাংলাহান্ট ডেস্ক : ভারতীয় রেলে বিপুল নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আগ্রহী এবং যোগ্য প্রার্থীরা অনলাইন মোডে এই শূন্যপদগুলির জন্য আবেদন করতে পারবেন। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী, দ্বাদশ পাস প্রার্থীদের সরাসরি নিয়োগ দেওয়া হবে। রেলওয়ে রিক্রুটমেন্ট সেল (আরআরসি) পশ্চিম রেলওয়েতে 2022-2023 সালের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। রেলওয়েতে এই সরাসরি নিয়োগ স্পোর্টস কোটার প্রার্থীদের জন্য। তাদের যোগ্যতা অনুযায়ী, ক্রীড়া কোটার প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে এই শূন্য পদের জন্য আবেদনপত্র পূরণ করতে পারবেন। SC, ST এবং OBC-র জন্য কোনও সংরক্ষণ নেই। চাকরি পেতে আবেদনকারীদের কিছু প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে।

রেলওয়ে নিয়োগের গুরুত্বপূর্ণ তারিখ :

• আবেদনপত্র প্রকাশের তারিখ – 5 সেপ্টেম্বর 2022
• আবেদনের শেষ তারিখ – 4 অক্টোবর 2022

•রেলওয়ে নিয়োগ 2022-এর জন্য কীভাবে আবেদন করবেন :
প্রার্থীরা RRC – WR ওয়েবসাইট-https://www.rrccr.com-এর অফিসিয়াল ওয়েবসাইটে অনলাইনে আবেদন করতে পারেন। নিবন্ধনের সময় প্রার্থীদের একটি আধার কার্ড থাকতে হবে। প্রার্থীদের 12 সংখ্যার আধার কার্ড নম্বর পূরণ করতে হবে। যে প্রার্থীদের আধার নম্বর নেই এবং আধারের জন্য নথিভুক্ত করেছেন কিন্তু আধার কার্ড পাননি তারা আধার তালিকাভুক্তি স্লিপের 28 সংখ্যার আধার তালিকাভুক্তি আইডি লিখতে পারেন।

•আবেদন ফী:
SC/ST/Ex Servicemen/নারী, সংখ্যালঘু এবং অর্থনৈতিক অনগ্রসর শ্রেণী – 250/- ও
অন্যান্য – 500/-।

•রেলওয়ে নিয়োগ 2022 গুরুত্বপূর্ণ তথ্য :
• সমস্ত প্রার্থীদের আবেদন করার আগে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি মনোযোগ সহকারে পড়ার পরামর্শ দেওয়া হচ্ছে । নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিজ্ঞপ্তিতে বিস্তারিতভাবে উপলব্ধ।

Related Articles