fbpx
টাইমলাইনভারত

স্যালুট ! জঙ্গি হামলার ছক বানচাল করলো ভারতীয় জওয়ানরা !

বাংলা হান্ট ডেস্ক : উপত্যকায় বারবার জঙ্গি অনুপ্রবেশ ঘটিয়ে হামলার চেষ্টায় তত্পর হয়েছে পাক প্রশাসন। যদিও কাশ্মীরের পুলওয়ামা কাণ্ডের পর জম্মু কাশ্মীরের নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে বিশেষ করে এক মাস আগে শ্রীনগরে জঙ্গি হামলার পর আরও সচেতন হয়েছে ভারতীয় সেনারা। তাই এবার বড় ধরনের জঙ্গি হামলার ছক বানচাল করে জম্মু পুঞ্চ ন্যাশনাল হাইওয়ে থেকে শক্তিশালী আইইডি উদ্ধার করল ভারতীয় সেনারা।

মঙ্গলবার সকালে পুঞ্চের কলড এলাকায় রুটিন তল্লাশি চালানোর সময় ওই আইইডি নজরে আসে ভারতীয় সেনাদের, এর পর জাতীয় সড়কে যান চলাচল বন্ধ করে আইইডি নিষ্ক্রিয় করে দেওয়া হয়। এরপর গোপন জায়গায় জঙ্গি লুকিয়ে থাকতে পারে এই আশঙ্কায় তল্লাশি শুরু করে ভারতীয় সেনা যদিও এখনও অবধি সেরকম কোনো খবর পাওয়া যায়নি।

তবে যেহেতু কয়েক দিন আগে জম্মু পুঞ্চ সেক্টরে একটি ভারতীয় সেনাদের কনভয়ে আইইডি হামলায় এক সেনা জওয়ান শহিদ হন তার পর থেকে আরও সতর্ক করার পাশাপাশি নিরাপত্তা বাহিনী মোতায়েন করা হয়েছে। যদিও এই প্রথমবার নয়, এর আগে বেশ কয়েকটি হামলার ছক বানচাল করেছিল ভারতীয় সেনারা। তবে এ ভাবে বার বার হামলার ছক কষছে জঙ্গিরা তাতে যথেষ্টই চিন্তিত ভারতীয় সেনা দল।

Leave a Reply

Close
Close