টাইমলাইনভারত

পাক সেনার গুলিতে শহীদ জাওয়ান! বাড়ি ফেরা হলো না বাংলার ছেলে রাজীবের

বাংলা হান্ট ডেস্ক: ভারতীয় সেনাবাহিনীতেই দিন কাটতো আলিপুরদুয়ারের বাসিন্দা রাজীব থাপার। কাশ্মীর সীমান্তে ভারতীয় ও পাক বাহিনীর মধ্যে গোলাগুলি তখন সরগরম। শুক্রবার ভোর ৪.৩০টা নাগাদ পাক সেনার ছোঁড়া গুলিতে মৃত্যু হয় রাজীবের। কাশ্মীরের রাজৌরি সেক্টরে পাক বাহিনী কোনও রকম প্ররোচনা ছাড়াই শুরু করে গুলিবর্ষণ। সেখানেই নিজের দায়িত্বে নিয়োগ ছিল রাজীব, ঘটনাচক্রে মৃত্যু হয় তাঁর।

গুরুতর আহত অবস্থায় রাজীব থাপাকে নিয়ে যাওয়া হয় সেনা হাসপাতালে, সেখানেই তাঁকে মৃত বলে ঘোষণা করেন ডাক্তাররা। আলিপুরদুয়ারের কালচিনি ব্লকের মেচপাড়া চা বাগানে তাঁর বাড়ি। মাস দেড়েক আগে বাড়ি থেকে ফের ভারতীয় সেনার ডিউটিতে ফিরেছিলেন রাজীব। তাঁর স্ত্রী ও একটি দেড় বছরের সন্তান রয়েছে। এছাড়া বৃদ্ধা মা অসুখের কারণে শয্যাশায়ী। বাড়ির এমন পরিস্থিতি থাকায়, রাজীবের মৃত্যুর খবর অন্যান্য আত্মীয়দের জানানো হলেও তাঁর স্ত্রী ও মা কে জানানো হয়নি।

সূত্রে খবর, রাজৌরি সেক্টরের কালসিয়া গ্রামের একটি ফরওয়ার্ড পোস্টে কর্মরত ছিলেন রাজীব। সেই সময় সীমান্তের ওপার থেকে ছুটে আসে একটি বুলেট, ঢুকে যায় তাঁর শরীরে। ১৭ আগস্ট থেকে শুরু করে রাজৌরি ও পুঞ্চে পাক সেনার হামলায় এই নিয়ে চারজনের মৃত্যু হল।

Back to top button