fbpx
টাইমলাইনবিনোদনভারত

ভারতের সর্বোচ্চ চলচ্চিত্র পুরস্কার হৃত্বিক রোশনের হাতে, করেছিলেন গণিতবিদ্ আনন্দ কুমারের চরিত্রে অভিনয়

বাংলাহান্ট ডেস্কঃ ঋত্বিকের (Hrithik Roshan) মুকুটে নতুন পালকের সংযোজন হল। দাদা সাহেব ফালকে ফাউন্ডেশন পুরস্কার (Dada Sahib Phalke Foundation Award) ২০২০-র সেরা অভিনেতাদের লড়াইয়ে সকলকে পিছনে ফেলে সেরার শিরপা ছিনিয়ে নিলেন ঋত্বিক রোশান। ‘সুপার থার্টি’ (Super 30) ছবিতে তাঁর অনবদ্য অভিনয়ের জন্য এই সম্মানে সম্মানিত হলেন ঋত্বিক।

বিহারের (Bihar) বাসিন্দা গণিতবিদ আনন্দ কুমারের (Anand Kumar) বায়োপিকে অভিনয় করেন ঋত্বিক। আনন্দ কুমার গরিব মেধাবীদের ছাত্র-ছাত্রীদেরকে উচ্চশিক্ষায় শিক্ষিত করে তাঁদের জীবনে প্রতিষ্ঠিত স্থানে দাঁড় করান। বিনিময়ে কোন টাকা-পয়সা তিনি নিতেন না ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। এই কাজ কিন্তু একদম সহজ ছিল না। বিভিন্ন প্রতিকূল অবস্থার মধ্যে পড়তে হয়েছে তাকে। তা স্বত্বেও পিছুপা হননি তিনি। এগিয়ে গেছেন নিজের কাজে।

আনন্দ কুমারের চরিত্রে অভিনয়ে সকলের মন জয় করে নিয়েছে ঋত্বিক। এই ছবি সকলেও মুখে মুখে খুবই প্রশংসিত হয়। ঋত্বিকের এই অভিনয় দক্ষতা সাড়া ফেলছে দর্শকমহলে। আনন্দ কুমারের জীবনের প্রতিটি ওঠাপড়া ফুটে ওঠে ঋত্বিকের অভিনয়ের মাধ্যমে। এই সামাজিক কাজ করতে গিয়ে জীবনের অনেক কঠিন সমস্যার সম্মুখীনও হতে হয় তাঁকে। আনন্দ কুমারের জীবনের হারিয়ে যাওয়া নানা দিকগুলোকে সুন্দর করে এই ছবিতে তুলে ধরা হয়েছে।

পরিচালক বিকাশ বেহল পরিচালিত এই ছবির জন্য ঋত্বিকের সাফ্যলের বিষয়টা আনন্দ কুমার নিজেই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন। শোনা যাচ্ছে ‘সুপার থার্টি’ দেখে অনুপ্রাণিত হয়ে বিদেশের অনেক পরিচালক এই ছবি বানানোর কথা ভাবছেন।

Back to top button
Close