BCCI-এর চরম ভুল সিদ্ধান্ত! বিশ্বকাপের আগে ভারতীয় দল থেকে ছিটকে গেলেন এই তারকা ক্রিকেটার

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ভারতীয় দল (Indian Cricket Team) এই মুহূর্তে এশিয়া কাপের (2023 Asia Cup) সুপার ফোর পর্যায়ে নিয়ে ব্যস্ত। রবিবার অর্থাৎ ১০ ই সেপ্টেম্বর তাদের পক্ষে পাকিস্তানের বিরুদ্ধে (India vs Pakistan) সম্পূর্ণ ম্যাচ খেলা সম্ভব হয়নি। গ্রুপ পর্বের মতোই সুপার ফোরেও দুই দল বৃষ্টির কারণে ভুগছে। রবিবার সেই জন্য ২৪.১ ওভার খেলা হওয়ার পর দুই দলকেই বাকি দিনটা ড্রেসিংরুমে বসে কাটাতে হয়েছে। সোমবার অর্থাৎ রিজার্ভ ডে-এর দিন খেলা শুরু করা যাবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে।

এরই মধ্যে কাল ভারতীয় দল নির্বাচনে ছিল চমক। প্রথম একাদশ থেকে মহম্মদ শামিকে ফের একবার বসিয়ে দিয়েছিলেন রোহিত। দলে ফিরেছিলেন লোকেশ রাহুল এবং যশপ্রীত বুমরা। রাহুল দলে সুযোগ পেয়েছিলেন কারণ ফের একবার পিঠে অস্বস্তি হওয়ার কারণে শ্রেয়স আইয়ার-কে মাঠের বাইরে বসতে হয়।

dravid shreyas

রাহুল এবং শ্রেয়স আইয়ার, দুজনেই দীর্ঘদিন ধরে চোটের সঙ্গে লড়াই করে তারপর সুস্থ হয়ে ভারতীয় দলে প্রত্যাবর্তন করছেন চলতি এশিয়া কাপে। শ্রেয়স এখনো অবধি কেবলমাত্র একটি ম্যাচে ব্যাটিং করার সুযোগ পেয়েছেন। গ্রুপ পর্বে পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে তিনি আগ্রাসী ভাবে শুরু করেছিলেন। কিন্তু শর্ট বলের শিকার হয়ে দ্রুতই ড্রেসিংরুমে ফিরেছিলেন।

আরও পড়ুন: এমনটা আবার হলে বিশ্বকাপ জয় অসম্ভব! BCCI-কে সতর্ক করলেন সৌরভ

এমন নয় যে ভারতীয় দল শ্রেয়সকে ছাড়া সম্পূর্ণ অচল। তবে তিনি যে দেশের মাটিতে আয়োজিত হতে চলা আসন্ন ওডিআই বিশ্বকাপে দলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ তা নিয়ে কোনও সন্দেহ নেই। এখন যদি তার চোটের অবস্থা খারাপ হয় তাহলে বিশ্বকাপের আগে আবার তাকে দলে রাখা নিয়ে নতুন করে ভাবতে হবে রোহিত শর্মাদের।

আরও পড়ুন: ৩০০ তম ODI খেলতে নেমে ৫০-এর ফিফটি! ইতিহাসে প্রথম ক্রিকেটার এই অবিশ্বাস্য কাজ করলেন রোহিত

প্রসঙ্গত গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ঠিক এমন পরিস্থিতি হয়েছিল। চোট পাওয়া বুমরাকে তাড়াহুড়ো করে দলে ফেরানোর কারণে তিনি আবার সেই একই জায়গায় আরও মারাত্মক আঘাত পান। ফলস্বরূপ টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকে তিনি ছিটকে যান এবং ভারতীয় দল বিশ্বকাপে তার অভাব প্রবলভাবে অনুভব করে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আশা করবেন শ্রেয়স আইয়ারের সঙ্গে সেই একই ঘটনা ঘটবে না।

 

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর