এমনটা আবার হলে বিশ্বকাপ জয় অসম্ভব! BCCI-কে সতর্ক করলেন সৌরভ

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে ভারতীয় দল (Indian Cricket Team) এশিয়া কাপ (2023 Asia Cup) অভিযান নিয়ে ব্যস্ত রয়েছে। যদিও সেই টুর্নামেন্টকে মূলত বিশ্বকাপের (2023 ODI World Cup) প্রস্তুতি পর্ব হিসেবেই দেখছে ক্রিকেট বিশেষজ্ঞরা। আর মাত্র ৬ সপ্তাহ পর থেকেই আরম্ভ হবে ওডিআই বিশ্বকাপের লড়াই। ভারতের মাটিতে এই টুর্নামেন্ট আয়োজিত হওয়ায় ভারতীয় দলের ওপর চাপ থাকবে অনেক বেশি।

ভারতের সম্ভাবনা:
ওডিআই বিশ্বকাপের ক্ষেত্রে শেষ তিন সংস্করণে আয়োজক দেশই ট্রফি ঘরে তুলেছে। কিন্তু ভারতীয় দল এবার সেই ধারা বজায় রাখতে পারবে কিনা তা নিয়ে ঘোরতর সন্দেহ রয়েছে। কারণ ভারত সাম্প্রতিক সময়ে ওডিআই ফরম্যাটে খুব একটা ভালো পারফরম‍্যান্স করেনি। গত বছরের শেষ দিকে বাংলাদেশের মাটিতে সিরিজ হার, চলতি বছরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দেশের মাটিতে সিরিজ হার এবং সম্প্রতি বিশ্বকাপের জন্য যোগ্যতা অর্জনই না করতে পারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অতি কষ্ট করে জয় খুব একটা ভালো সংকেত দিচ্ছে না ভারতীয় দলকে নিয়ে।

sad sourav

সৌরভের টোটকা:
সৌরভ গঙ্গোপাধ্যায় কিছুদিন আগে এই নিয়ে মন্তব্য করেছেন একটি সাক্ষাৎকারে। তার মতে ভারতীয় ব্যাটাররা যদি নিজেদের সেরা ছন্দে থাকে তাহলে ভারতের পক্ষে বিশ্বকাপ জয় অসম্ভব হবে না। তার মতে ভারতের মাটিতে রান তাড়া করতে গিয়ে ঠান্ডা মাথায় ব্যাটিং এবং প্রথমে ব্যাট করতে হলে প্রতিপক্ষের উপর বড় স্কোর চাপিয়ে দেওয়ার কাজটা যদি ভারতীয় ব্যাটাররা যদি নিয়মিত করে যেতে পারেন তাহলে হয়তো বিশ্বকাপ আবারও ভারতের হাতেই উঠবে।

আরও পড়ুন: নিশ্চিন্ত হলেন রোহিত শর্মা! পাকিস্তান ম্যাচের আগে BCCI হাতে তুলে দিলো এই মারাত্মক অস্ত্র

ব্যাটিংয়ের সমস্যা: 
কিন্তু পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচটিতে তারকাসমৃদ্ধ ভারতীয় ব্যাটিং লাইনআপের বেশিরভাগ অংশ শোচনীয়ভাবে ব্যর্থ হয়েছিল। ফলে চিন্তায় থাকছেন ভারতীয় সমর্থকরা। এশিয়া কাপের সুপার ফোর পর্যায় এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি হোম সিরিজ ভারতের কাছে শেষ প্রস্তুতির সুযোগ হিসাবে থাকছে বিশ্বকাপের আগে।

আরও পড়ুন: কোহলি সেরা নন, বিশ্বকাপের আগে ফের বিতর্কিত মন্তব্য গম্ভীরের! ঠুকলেন সচিনকেও

সতর্ক করলেন সৌরভ:
সৌরভ জানিয়েছেন ভারতীয় দলের জন্য জয়ের রাস্তায় ফেরাটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ভারতীয় দল অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়েছে। ইংল্যান্ডের মাটিতেও ইংল্যান্ডকে হারিয়েছে। কিন্তু তারপরও বড় টুর্নামেন্টে নকআউট পর্যায়ে ওই দলগুলি ভারতের বিরুদ্ধে জয় পেয়েছে। ভারতীয় দলের কাছে এবার বড় সম্ভাবনা রয়েছে বলে মনে করেন সৌরভ। কিন্তু তার জন্য সেরাটা দিতে হবে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর