পর্যুদস্ত ভারতীয় ব্যাটিংয়ের সম্মান বাঁচালেন রাহুল-অশ্বিন, বোলিংয়ে পাল্টা আঘাত হানলো শামি

বাংলা হান্ট নিউজ ডেস্ক: জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে ভারত এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে চলছে টেস্ট সিরিজের দ্বিতীয় ম্যাচ চলছে। প্রথম ইনিংসে ব্যাট করতে ব্যর্থ হয়েছে ভারতীয় দল। আশা জাগিয়ে শুরু করেছিলেন লোকেশ রাহুল এবং ময়ঙ্ক আগরওয়াল। কিন্তু তারপরেও ভারতীয় দলের ইনিংস গড়ালো না বেশিদূর।

   

ভারত ভালো শুরু করেও গুটিয়ে যায় ২০২ রানে। বিরাট কোহলির অনুপস্থিতিতে লোকেশ রাহুল অধিনায়কত্ব গ্রহণ করেন। তিনি টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন, কিন্তু ভারতীয় অধিনায়কের এই পদক্ষেপ পুরোপুরি সফল হয়নি। মিডল অর্ডারের ব্যর্থতায় কোনওক্রমে দুশোর গন্ডি পেরিয়েই থেমে যায় ভারতের ইনিংস।

KL Rahul,লোকেশ রাহুল,Md. Shami,মহম্মদ শামি,Rabi Ashwin,রবি অশ্বিন,India's tour of South Africa,ভারতের দক্ষিণ আফ্রিকা সফর

রাহুল অত্যন্ত সাবধানিভাবে খেলে ১৩৩ বলে ৯টি চারের সাহায্যে ৫০ রান করেন। তিনি ছাড়া আর কোনো টপ অর্ডার ব্যাটার বড় রান করতে ব্যর্থ হন। ময়ঙ্ক আগরওয়াল ভালো শুরু করেও ২৬ রানে আউট হন। এরপর একে একে চেতেশ্বর পূজারা ৩, অজিঙ্কা রাহানে ০, হনুমা বিহারী ২০, রিশভ পন্থ ১৭ রান করেও। অলরাউন্ডার শার্দুল ঠাকুর খাতা খোলার আগেই ফেরেন। অশ্বিনের আগ্রাসী ৪৬ এবং বুমরার ১৪ রানের ক্যামিওর দৌলতে ২০০ এর গন্ডি ছুঁয়ে ফেলে ভারত।

এরপর ব্যাট করতে নেমে স্বস্তিতে নেই দক্ষিণ আফ্রিকাও। মহম্মদ শামির বলে দ্রুত ফিরে গিয়েছেন এইডেন মার্করম। প্রতিবেদনটি লেখার সময় দক্ষিণ আফ্রিকার স্কোর ১ উইকেট হারিয়ে ২৯।

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর