টাইমলাইনখেলাক্রিকেটIPL

দেখে নিন আইপিএলে সবচেয়ে বেশি উইকেট সংগ্রহকারী বোলারের তালিকা, তালিকায় তিন ভারতীয়

বাংলা হান্ট ডেস্কঃ আগামীকাল থেকে শুরু হচ্ছে আইপিএল 2021। বর্তমানে আইপিএলের জনপ্রিয়তা শুধু ভারতে সীমাবদ্ধ নেই সারা বিশ্বজুড়ে ছড়িয়ে গিয়েছে আইপিএলের জনপ্রিয়তা। আইপিএল যেহেতু টি-টোয়েন্টি ফরম্যাটে হয় তাই আইপিএলে ব্যাটসম্যানদের দাপাদাপি বেশি লক্ষ্য করা যায়। তবে এই আইপিএলেই এমন কিছু বোলার রয়েছে যারা ইতিহাস তৈরি করেছেন। এক নজরে দেখে নেওয়া যাক আইপিএলে সবচেয়ে বেশি উইকেট সংগ্রহকারী বোলারের তালিকা:

5) এই তালিকায় পাঁচ নম্বরে রয়েছেন ভারতীয় স্পিনার হরভজন সিং। আইপিএলের শুরু থেকে হরভজন সিং মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলছে তারপর তিনি যোগ দিয়েছিলেন চেন্নাই সুপার কিংসে। বর্তমানে অর্থাৎ এই বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্স এর জার্সি গায়ে খেলতে দেখা যাবে হরভজন সিংকে। আইপিএলে সব মরশুম মিলিয়ে মোট 150 উইকেট শিকার করেছেন হরভজন সিং।

4) এই তালিকায় চতুর্থ স্থানে রয়েছেন ডিজে ব্রাভো। আইপিএল এর শুরুতে মুম্বাইয়ের খেললেও বেশিরভাগ মরশুম চেন্নাই সুপার কিংস এর জার্সি গায়ে খেলতে দেখা গিয়েছে এই ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারকে। আইপিএলে ব্রাভোর সংগ্রহ 150 টি উইকেট।

3) এই তালিকায় তৃতীয় স্থানে রয়েছেন পীযূষ চাওলা। পাঞ্জাবের হয়ে আইপিএল খেলা শুরু করলেও ক্যারিয়ারে বেশিরভাগ সময় খেলেছেন কলকাতা নাইট রাইডার্স জার্সি গায়ে। পীযূষ চাওলার সংগ্রহ 156 টি আইপিএল উইকেট।

2) তালিকার দ্বিতীয় স্থানে রয়েছেন অমিত মিশ্রা। আইপিএলে বিভিন্ন সময় বিভিন্ন ফ্রাঞ্চাইজির হয়ে খেলেছেন এই স্পিনার। আইপিএলে আমিত মিশ্রার সংগ্রহ 160 টি উইকেট।

1) তালিকার শীর্ষ স্থানে রয়েছেন শ্রীলংকার কিংবদন্তি লাসিথ মালিঙ্গা। আইপিএল এর শুরু থেকে শেষ পর্যন্ত তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের জার্সি গায়ে খেলেছেন। মুম্বাইয়ের বোলিং বিভাগে বড় ভূমিকা পালন করেছেন মালিঙ্গা। আইপিএল থেকে মালিঙ্গার সংগ্রহ মোট 170 টি উইকেট।

Back to top button