টাইমলাইনখেলাক্রিকেট

“ধোনি নিজের হাতে শেষ করেছিল পাঠানের কেরিয়ার”, ভক্তর এই মন্তব্যের আকর্ষণীয় প্রতিক্রিয়া দিলেন ইরফান

বাংলা হান্ট নিউজ ডেস্ক: মহেন্দ্র সিংহ ধোনি নিঃসন্দেহে ভারতীয় ক্রিকেট দলের সবচেয়ে সফল অধিনায়ক। ভারতকে তিনি অধিনায়ক হিসেবে অসংখ্য স্মরণীয় মুহূর্ত উপহার দিয়েছেন। তিনিই বিশ্বের একমাত্র এমন অধিনায়ক যিনি টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওয়ান ডে বিশ্বকাপ এবং চ্যাম্পিয়ন্স ট্রফি তিনটি মেজর খেতাবই জিতেছেন নিজের অধিনায়কত্বে। সেইসঙ্গে ভারতকে এশিয়া কাপ জেতানো, টেস্ট ক্রিকেটে শীর্ষস্থানে তোলা, সিএসকে-কে একাধিক বার আইপিএল ট্রফি জেতানোর পাশাপাশি চ্যাম্পিয়নস লিগ জেতা, ইত্যাদি নানান কীর্তি রয়েছে তার অধিনায়ক হিসেবে। পৃথিবীর কোনও দলের কোনও অধিনায়কই এত সাফল্য পাননি।

নিজের দলকে ট্রফি জেতানোর পাশাপাশি আরও একটি কাজ করেছেন ধোনি। ভবিষ্যতের জন্য ভারতীয় দলকে তিনি একাধিক ক্রিকেটার উপহার দিয়েছিলেন। বিরাট কোহলি এবং রবি অশ্বিনের উত্থান তার হাত ধরেই। দীর্ঘদিন অফ ফর্মে থাকা সত্ত্বেও তিনি রোহিত শর্মার ওপর ভরসা হারাননি যার জন্য আজ ভারত হিটম্যান রূপে রোহিতকে পেয়েছে।

সেই সঙ্গে তার বিরুদ্ধে কিছু অভিযোগও রয়েছে। যুবরাজ সিং, গৌতম গম্ভীর, হরভজন সিংহ, জাহির খানদের মতো তারকা ক্রিকেটারদের আন্তর্জাতিক কেরিয়ার তার জন্যই দ্রুত শেষ হয়েছে বলে অনেকে অভিযোগ করে থাকেন। এই তালিকায় ইরফান পাঠানকেও অনেকে রাখেন।

সকলেই জানেন ইরফান পাঠান খেলা ছাড়ার পরেও একজন জনপ্রিয় ক্রিকেটার রূপে সমর্থকদের মনে জায়গা করে রেখেছেন। নিজের সোশ্যাল মিডিয়া একাউন্টগুলি থেকে ভক্তদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রেখে চলেন তিনি। সম্প্রতি এক ভক্তের সঙ্গে তাঁর কথোপকথনের সকলের সামনে এসেছে এবং সেখানে ওই ভক্ত ধোনির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।

ওই ভক্ত ইরফান পাঠানকে উদ্দেশ্য করে বলেছেন, “যখনই আমি ইরফান পাঠান তো দেখি তখনই আমি ধোনি এবং ম্যানেজমেন্টকে অভিশাপ দিয়ে থাকে। আমার বিশ্বাসই হয় না যে ইরফান এর মত ক্রিকেটার মাত্র ২৯ বছর বয়সে নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছে। ও একজন দুর্দান্ত অলরাউন্ডার কিন্তু ধোনি শুধুমাত্র স্টুয়ার্ট বিনিকে সুযোগ দিয়ে গেছে।”

ইরফান পাঠান সেই ভক্তের কথার উত্তর দিয়েছেন এবং তাকে বলেছেন, “কাউকে দোষ দেবেন না দয়া করে এবং আপনার ভালোবাসার জন্য অসংখ্য ধন্যবাদ।”

Related Articles