fbpx
টাইমলাইনবিনোদন

করোনা মোকাবিলায় সাহায‍্য করেছিলেন দু হাত খুলে, জীবিত অবস্থায় কাউকে জানতে দেননি ইরফান

বাংলাহান্ট ডেস্ক: করোনা (corona) মোকাবিলায় এগিয়ে আসছেন একের পর এক অভিনেতা। কেউ সাহায‍্য করছেন টাকা দিয়ে, কেউ আবার স্বাস্থ‍্যকর্মী, পুলিসকর্মীদের জন‍্য সুরক্ষার ব‍্যবস্থা করছেন। অসহায় মানুষদের রেশন বিলি করার দায়িত্ব নিতে দেখা গিয়েছে বেশ কয়েকজন নামজাদা তারকাকে। কিন্তু সকলেই এসেছেন প্রচারের আলোয়, ইচ্ছায় হোক বা অনিচ্ছায়। সেই সব তারকাদের ঘিরে ধন‍্য ধন‍্য করেছেন অনুরাগীরা।
কিন্তু একজন থেকে গেলেন অন্ধকারেই। না জীবনকালে না মৃত‍্যুর পরে, তাঁর অনুদান প্রচারের বাইরেও রয়ে গেল। তিনি ইরফান খান (irrfan khan)। করোনা আক্রান্তদের জন‍্য সাহায‍্যের ঝুলি উজাড় করে দিলেও চাননি কেউ কোনওদিন এই বিষয়ে জানুক। থাকতে চেয়েছিলেন প্রচারের আলোর বাইরেই।
তাই তাঁর জীবিত অবস্থায় প্রকাশ‍্যে আসেনি এই খবর। অভিনেতার প্রয়ানের এতদিন পর মুখ খুললেন তাঁর বন্ধু জিয়াউল্লাহ।


জয়পুরের বাসিন্দা জিয়াউল্লাহ ইরফানের খানের বন্ধু ছিলেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানান, করোনা আক্রান্তদের সাহায‍্যের জন‍্য একটি তহবিল খুলেছিলেন তাঁরা। এই তহবিলের কথা জানতে পারেন ইরফান। সাহায‍্যের কথা বলার সঙ্গে সঙ্গেই অনুদান দিয়েছিলেন তিনি।
তবে তাঁর একটি শর্ত ছিল। ইরফান যে সাহায‍্য করেছেন একথা যেন কেউ জানতে না পারেন। প্রচারে আসতে চাননি অভিনেতা। তাই জিয়াউল্লাহকে দিয়ে প্রতিজ্ঞা করিয়েছিলেন তাঁর জীবিত দশায় কেউ যেন এই সাহায‍্যের কথা জানতে না পারে।
বন্ধুর কথা রেখেছিলেন জিয়াউল্লাহ। ইরফান বেঁচে থাকাকালীন কাউকে জানতে দেননি তাঁর সাহায‍্যের কথা। অভিনেতার প্রয়াণের পর তাঁর মনে হয় এই অবদানের কথা সকলের জানা উচিত।

Back to top button
Close
Close