Jio-Airtel-এর উড়বে ঘুম! এবার 5G ইন্টারনেট আনছেন আদানি? সামনে এল রিপোর্ট

   

বাংলা হান্ট ডেস্ক: আমাদের দেশের (India) অন্যতম শ্রেষ্ঠ ধনকুবের হলেন ভারতীয় শিল্পপতি গৌতম আদানি (Gautam Adani)। বর্তমান সময়ে তিনি তাঁর একাধিক কোম্পানির মাধ্যমে ক্রমশ ব্যবসায়িক ক্ষেত্রকে বিস্তৃত করছেন। এমতাবস্থায়, তিনি তাঁর বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে প্রায়শই খবরের শিরোনামে থাকেন। তবে, এবার একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আপডেট সামনে এসেছে।

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, গৌতম আদানি খুব শীঘ্রই দেশের ইন্টারনেট সার্ভিস মার্কেটে এন্ট্রি নিতে পারেন। ইতিমধ্যেই এই প্রসঙ্গে বিভিন্ন খবর সামনে এসেছে। যার পরিপ্রেক্ষিতে বিষয়টি নিয়ে শুরু হয়েছে জল্পনা।

Is Adani bringing 5G internet this time.

স্পেকট্রাম নিলাম: প্রসঙ্গত উল্লেখ্য যে, ভারতে পরবর্তী স্পেকট্রাম নিলাম শুরু হতে চলেছে আগামী ২০ মে। এই বিষয়ে DoT গত ৮ মার্চ একটি নোটিশ জারি করেছিল। এদিকে, আমরা যদি গতবারের স্পেকট্রাম নিলামের দিকে তাকাই সেক্ষেত্রে অংশ নিয়েছিলেন গৌতম আদানি। এমতাবস্থায়, আবার নিলাম হতে চলেছে। তাই অনেক রিপোর্টে দাবি করা হয়েছে যে, আদানি এবারেও এতে অংশ নেবেন। এছাড়াও, একটি রিপোর্টে এটাও দাবি করা হয়েছে যে 5G ইন্টারনেটের দিকে আদানির বিশেষ নজর রয়েছে।

আরও পড়ুন: ঘুরে গেল খেলা! চিনকে বড় ঝটকা দিল ভারত, “Made in India” স্মার্টফোনের রপ্তানিতে তৈরি হল নজির

ডেটা সেন্টার নিয়ে চলছে কাজ: কিছুদিন আগেই কর্মচারীদের সাথে একটি বৈঠকের সময়ে গৌতম আদানি জানিয়েছিলেন যে, তিনি তাঁর ডেটা সেন্টার সম্প্রসারণের কথা বিবেচনা করছেন। এর পাশাপাশি তিনি AI-ML এবং ইন্ডাস্ট্রিয়াল ক্লাউড ক্যাপাবিলিটি নিয়েও কাজ করবেন। 5G ব্যান্ড নিয়েও একটানা কাজ করা হচ্ছে। মূলত, তিনি দেশে 5G ইন্টারনেটের ক্রমবর্ধমান সুযোগে অংশ নিতে চান। এমতাবস্থায়, এটা স্পষ্ট যে গৌতম আদানি একটি নতুন ডিজিটাল স্ট্র্যাটেজি তৈরি করছেন।

আরও পড়ুন: হার মানবে সিনেমাও, আকাশ থেকে নেমে ৩৫ জলদস্যুকে জব্দ করল MARCOS! ভাইরাল ভিডিও

Qualcomm-এর CEO-র সাথে বৈঠক: কয়েকদিন আগেই ভারতে এসেছিলেন Qualcomm-এর CEO ক্রিশ্চিয়ানো আমন। সেইসময়ে তিনি গৌতম আদানির সঙ্গে দেখা করেন। এদিকে, গৌতম আদানিও X-এ এই সংক্রান্ত তথ্য শেয়ার করেছিলেন। তবে এই সাক্ষাৎও আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছে। অনেকেই মনে করছেন যে, খুব শীঘ্রই নতুন কোম্পানি নিয়ে হাজির হতে পারেন আদানি। যদিও এই বিষয়ে আদানি গ্রুপের তরফে নির্দিষ্টভাবে কিছু জানানো হয়নি।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর