ঘোর বিপাকে পার্থের অর্পিতা! এবার আরেক দুর্নীতিতেও উঠে এল নাম, ফাঁস করল ED

   

বাংলা হান্ট ডেস্কঃ গতবছর থেকে নিয়োগ দুর্নীতি (Recruitment Scam) মামলায় জেলবন্দি রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। অন্যদিকে পার্থ ঘনিষ্ঠ মডেল-অভিনেত্রী অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) টালিগঞ্জ এবং বেলঘরিয়ায় ফ্ল্যাটে হানা দিয়ে টাকার পাহাড় উদ্ধার করে ইডি। এরপরই গ্রেফতার করা হয় অর্পিতাকেও। পার্থর বান্ধবী অর্পিতার ফ্ল্যাট থেকে কোটি কোটি টাকা, গয়না উদ্ধার হওয়ায় শোরগোল পরে গিয়েছিল গোটা রাজ্যে।

২২ পেরিয়ে ২৩! কেটে গিয়েছে প্রায় একটি বছর। এখনও জেলে ঘানি টেনেই দিন কাটছে পার্থ-অর্পিতার। বারংবার জামিন চেয়েও হয়নি সুরাহা। আর এরই মধ্যে ফের নয়া দুর্নীতিতে উঠে আসছে অর্পিতার নাম। শিক্ষক নিয়োগ দুর্নীতির পর এ বার আবাসন কেলেঙ্কারিতেও (Housing Scam) এই অভিনেত্রীর একটি সংস্থার যোগসূত্র মিলেছে বলে দাবি করছেন ইডির অফিসারদের একাংশ।

ঠিক কী দাবি তাদের? ওই তদন্তকারী অফিসারদের দাবি অর্পিতার একটি সংস্থার সঙ্গে আবাসন বিক্রি দুর্নীতিতে অভিযুক্ত সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডের লেনদেন পাওয়া গিয়েছে। যদিও এই বিষয়ে এখনই বিস্তারিত কিছু জানানো হয়নি। তবে ইতিমধ্যেই এই নিয়ে খোঁজ শুরু করেছে ইডি।

আরও পড়ুন: ‘আমাকে চোর, মমতাকে চোর, অভিষেককে চোর..’, পুর অধিবেশনে মারামারি নিয়ে যা বললেন ফিরহাদ

সূত্রের খবর, ওই সংস্থা ফ্ল্যাট দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে প্রায় সাড়ে চারশো জন অবসরপ্রাপ্ত ব্যাঙ্ককর্মীর কাছ থেকে টাকা নিয়েছে। আদালতের নির্দেশে এই মামলার তদন্তে নেমেছে ইডি। উল্লেখ্য, ইতিমধ্যেই এই সঙ্গে যোগ মেলায় অভিনেত্রী তথা তৃণমূল সাংসদ নুসরত জাহান, অভিনেত্রী রূপলেখা মিত্রের পাশাপাশি বেশ কয়েক জনকে জিজ্ঞাসাবাদ করেছেন তদন্তকারীরা। যা নিয়ে বর্তমানে শোরগোল। নুসরত সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর পদে ছিলেন বলেও দাবি ইডির।

nusrat jahan

আরও পড়ুন: ২০২৩ টেট নিয়ে বড়সড় আপডেট দিল প্রাথমিক শিক্ষা পর্ষদ! জানালেন গৌতম পাল

এরই মধ্যে ওই সংস্থা সম্পর্কে যে নথি মিলেছে সেখান থেকেই অর্পিতা মুখোপাধ্যায়ের নামে থাকা অনন্ত টেক্স ফ্যাব নামে একটি সংস্থার যোগসূত্র উঠে আসছে বলে দাবি ইডির। ওই সংস্থার এক ডিরেক্টরের সঙ্গে আর্থিক লেনদেনের তথ্যও গোয়েন্দাডের হাতে এসেছে। সেই সূত্র ধরেই বর্তমানে চলছে তদন্ত।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর