স্বাধীনতা দিবসে হতে পারে সন্ত্রাসবাদী হামলা! অপারেশনে ISIS মদতপুষ্ট বোম বানাতে দক্ষ জঙ্গি! হাই অ্যালার্টে দেশ

   

বাংলা হান্ট ডেস্ক : রাত পোহালেই ভারতের ৭৬তম স্বাধীনতা দিবস (76th Independence Day)। মঙ্গলবার দিল্লির (Delhi) লালকেল্লায় তেরঙ্গা পতাকা উত্তোলন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। আর তারপরই শুরু হবে বর্ণাঢ্য কুচকাওয়াজ অনুষ্ঠান। সেই উপলক্ষে কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে রাজধানী শহরকে।

কিন্তু, তার মধ্যেই এবার সন্ত্রাসবাদী হামলার (Terrorist Attack) আশঙ্কা। জানা গিয়েছে, পাকিস্তান মদতপুষ্ট লস্কর-ই-তৈবা এবং জইশ-ই-মহম্মদ জঙ্গি গোষ্ঠীর পক্ষ থেকে ভারতে হামলা চালানোর ছক কষা হচ্ছে। ইন্টালিজেন্স মারফত এই খবর পাওয়া মাত্রই হাই অ্যালার্ট দিল্লিজুড়ে।

শুধু দিল্লিই নয়, মহারাষ্ট্র জুড়েও রয়েছে হাই এলার্ট। গোয়েন্দা দফতরের আগাম খবর ১৫ আগস্টকে কেন্দ্র মুম্বাইতেও হতে পারে সন্ত্রাসবাদী হামলা। পুলিসের নজরে রয়েছে শেহনওয়াজ আলম নামে এক জঙ্গি। আইসিসের মদত পুষ্ট ওই জঙ্গি বোম বানাতে বিশেষ পারদর্শী। আর এই বিষয়ই চিন্তা বাড়িয়েছে প্রশাসনের।

isis terrorist

সূত্র মারফত জানা গিয়েছে, ১৫ অগাস্ট দিল্লিতে বড়সড় জঙ্গি হামলা চালানোর পরিকল্পনা করেছে লস্কর-ই-তৈবা এবং জইশ-ই-মহম্মদ জঙ্গি সংগঠন। বোমা বিস্ফোরণ হতে পারে দিল্লির একাধিক জনবহুল এলাকা এবং রেল স্টেশনে। দিল্লিকেই প্রাইম টার্গেট করেছে এই জঙ্গিরা।

একাধিক ইন্টালিজেন্স মারফত খবর পেয়ে তড়িঘড়ি হাই অ্যালার্ট জারি করেছে দিল্লি পুলিশ। শহরজুড়ে একাধিক এলাকায় নিরাপত্তা আরও বাড়ানো হয়েছে। বিভিন্ন জনবহুল এলাকা, রেল স্টেশন, বিমানবন্দর এবং লালকেল্লা চত্বরে বাড়তি ফোর্স মোতায়েন করা হচ্ছে।

গত ফেব্রুয়ারি মাসেই স্বাধীনতা দিবসের এই হামলার পরিকল্পনার তথ্য পেয়েছিল ভারতীয় ইন্টালিজেন্স এজেন্সিগুলি। গত মে মাসে এই সংক্রান্ত একটি রিপোর্টও কেন্দ্রীয় সরকারের কাছে পাঠানো হয়। যেখানে উল্লেখ করা হয়, লস্কর-ই-তৈবার জঙ্গিরা ১৫ অগাস্টে দিল্লিতে একটি বিস্ফোরণের পরিকল্পনা করেছে। দিল্লির একাধিক গুরুত্বপূর্ণ রাস্তা, রেল স্টেশন, দিল্লি পুলিশ হেডকোয়ার্টার এমনকী ন্যাশনাল ইন্টালিজেন্স এজেন্সির দফতরে হামলা চালানোর ছক কষা হয়েছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর