টাকা গুনতে গুনতে অতিষ্ট ব্যাঙ্ক কর্মীরাও! কং সাংসদ ধীরজ সাহুর কাছ থেকে কত কোটি উদ্ধার হল জানেন?

বাংলা হান্ট ডেস্কঃ ১,২,৩,৪…৩৫০ কোটি পার! পাঁচ দিন পরও ঝাড়খণ্ডের রাজ্যসভার কংগ্রেস সাংসদ (Jharkhand MP) ধীরজ সাহুর (Congress MP’ Dheeraj Sahu) বাড়ি থেকে উদ্ধার নগদ গোনার পর্ব চলছে। এখনও জারি তল্লাশি। বর্তমানে স্কোর কত? জানলে আপনিও আঁতকে উঠতে বাধ্য।

   

লাইম লাইটে এখন কং সাংসদ ধীরজ সাহু (Congress MP’ Dheeraj Sahu)। মদের ব্যবসায় আর্থিক বেনিয়মের সূত্র ধরেই বুধবার নেতার বাড়িতে হানা দেয় আয়কর দফতর (IT Raid)। আর সেখানেই যখের ধনের হদিস। প্রায় ৪ ফুট চওড়া আলমারিতে থরে থরে সাজানো টাকা। সোমবারও সেই টাকা গোণা শেষ হয়নি। এমনই টাকার বহর যে সাংসদের বাড়ির টাকা গুনতে গিয়ে বিকল হয়ে যায় টাকা গোনার মেশিন।

দেশে এত বড় তল্লাশি অভিযান হয়েছে কিনা সেই নিয়ে সন্দেহ রয়েছে। সূত্রের খবর, সাংসদ ধীরজ সাহুর বাড়ি ও অফিস থেকে এখনও পর্যন্ত মোট ৩৫১ কোটি টাকা উদ্ধার করেছে আয়কর দফতর। আরও বেশ কয়েকটি আলমারির লকারে তল্লাশি এখনও বাকি রয়েছে। আয়কর আধিকারিকদের অনুমান এখনও আরও অন্তত ৫০ কোটি টাকা নগদ উদ্ধার হবে।

আরও পড়ুন: হাইকোর্টের নির্দেশের পর শুরু অ্যাকশন! SSC কাণ্ডে স্কুল ধরে ধরে শিক্ষকদের কাছে যাচ্ছে নোটিশ

কং সাংসদের বাড়ি থেকে এই থাকা উদ্ধারের ঘটনা কোনও মুভির চাইতে কম না। সাংসদের বাড়ির আলমারি এবং গুদামের লকারে ঠাসা কাঁড়ি কাঁড়ি টাকা গুনতে গিয়ে কার্যত নিস্তেজ হয়ে পড়েছেন ব্যাঙ্ক কর্মীরা। ১৭৬টি ব্যাগে ভরে ওডিশার বলঙ্গির, সম্বলপুর এবং তিতলাগড়ের তিনটি SBI ব্র্রাঞ্চে টাকা নিয়ে যাওয়া হয়। সেখানেও অতিরিক্ত কর্মচারী নিয়োগ করে চলেছে টাকা গোনার কাজ।

dhiraj sahu

টাকা গুনতে মোট ৪০টি মেশিন আনা হয়েছিল। ৯টি দল টানা ৫ দিন ধরে টাকা গোনার কাজ করে চলেছে। যেই দলে ২৪ জন আধিকারিক সহ ব্যাঙ্ক ও পুলিশকর্মীরা রয়েছেন। অন্যদিকে, নিজেদের দলের সাংসদকে নিয়ে মুখে কুলুপ এঁটেছে কংগ্রেস।