কোহলি, রোহিত অতীত, আবারও নতুন অধিনায়ক পেলো ভারত! BCCI-এর সিদ্ধান্ত নিয়ে উঠছে প্রশ্ন

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ ফের ভারতীয় দলের (Indian Cricket Team) জন্য পাওয়া গেলো নতুন অধিনায়ক। গত বছর ভারতীয় দলের অধিনায়ক নিয়ে রীতিমতো এক্সপেরিমেন্ট চলছিল নানান কারণে। এই বছর তেমনটা দেখা যায়নি। রোহিত শর্মা এই বছরে বেশিরভাগ ক্ষেত্রে নেতৃত্ব দিচ্ছেন এবং টি-টোয়েন্টি ফরম্যাটের দায়িত্বে আছেন হার্দিক পান্ডিয়া। কিন্তু তিনি আয়ারল্যান্ড সফরে যেতে পারবেন না কারণ তার পরেই থাকবে এশিয়া কাপের চ্যালেঞ্জ।

এই কারণে সেই সফরে অধিনায়ক হিসেবে যাচ্ছেন তারকা পেসার যশপ্রীত বুমরা। তিনি এই মুহূর্তে চোট সারিয়ে উঠছেন। তবে বিসিসিআই নিশ্চিত যে আয়ারল্যান্ড সফরের সময় তিনি পুরোপুরি ম্যাচ ফিট হয়ে উঠবেন। এর আগে অতীতের টেস্ট ফরম্যাটে তিনি ভারতকে নেতৃত্ব দিয়েছেন ইংল্যান্ডের মাটিতে। এই প্রথম জাতীয় দলকে তিনি নেতৃত্ব দেবেন সীমিত ওভারের ক্রিকেটে।

bumrah odi

জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রিহ্যাব করে সুস্থ হওয়া বুমরা সম্প্রতি ব্যাঙ্গালুরুর আল্লুরে মুম্বাই দলের বিরুদ্ধে একটি ৫০ ওভারের ম্যাচ খেলতে নেমেছিলেন। এখানে তিনি নিজের কোটার সম্পূর্ণ ওভারে বোলিং করেছেন। অনভিক্ষ ক্রিকেটারদের বিরুদ্ধে হলেও তার পারফরম্যান্স বেশ নজর কাড়া ছিল এটা বলাই যায়।

এই প্রীতি ম্যাচে বুমরা ১০ ওভার বোলিং করে মাত্র ৩৪ রান দিয়ে নিয়েছেন ১ টি উইকেট পান। তার বোলিং কোটার দুটি ওভারে কোনও রান হয়নি। বুমরার মতোই চোট সারিয়ে ফেরা আরেক খ্যাতনামা বোলার প্রসিদ্ধ কৃষ্ণও সেই ম্যাচে খেলেছেন। ১০ ওভার বল করে দুটি মেডেন-সহ ৩৬ রান দিয়ে ১ উইকেট নেন। এনসিএ-র চিকিৎসকরাও জানিয়েছেন এই দুই পেসারের সুস্থ হওয়ার প্রক্রিয়ায় তারা সন্তুষ্ট।

আয়ারল্যান্ড সফরের ভারতীয় দল: যশপ্রীত বুমরা (অধিনায়ক), রুতুরাজ গায়কোয়াড (ভিসি), যশস্বী জয়সওয়াল, তিলক ভার্মা, রিঙ্কু সিং, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), জিতেশ শর্মা (উইকেটরক্ষক), শিবম দুবে, ওয়াশিংটন সুন্দর, শাহবাজ আহমেদ, রবি বিশ্নই, প্রসিদ্ধ কৃষ্ণ, অর্শদীপ সিং, মুকেশ কুমার, আবেশ খান

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর