বিশ্বকাপের ভারতীয় দলে প্রত্যাবর্তন করছেন এই তারকা ক্রিকেটার! হাঁটু কাঁপবে বিপক্ষ দলগুলির

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ এই মুহূর্তে রোহিত শর্মার (Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় ওডিআই দল (Indian Cricket Team) কিছুটা চাপে রয়েছে। সামনেই রয়েছে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে (West Indies vs India) তিন ম্যাচের ওডিআই সিরিজ। নিয়ে বাড়াবাড়ি কোন চিন্তা নেই ভারতীয় দলে। কিন্তু চোটের কারণে একাধিক তারকা ক্রিকেটার এখনো সুস্থ হয়ে ওঠেননি। বিশ্বকাপের (2023 ODI World Cup) আগে তারা সুস্থ হয়ে উঠলেও তাদেরকে ম্যাচ প্র্যাকটিস দেওয়া যাবে কিনা সেই নিয়ে বড়সড়ো প্রশ্নচিহ্ন থেকে যাচ্ছে।

এইসবের মাঝেই এবার ভারতীয় দলে প্রত্যাবর্তনের ইঙ্গিত দিলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে একটি ভিডিও পোস্ট করেছেন এই তারকা ভারতীয় পেসার। যেখানে দেখা যাচ্ছে যে পুরোদমে তিনি বোলিং অনুশীলন শুরু করে দিয়েছেন নেটে। বিশ্বকাপের আগে তিনি যদি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠতে পারেন তাহলে সত্যিই সেটা খুশির খবর হবে রোহিত শর্মার কাছে।

   

গত এক বছর ধরে টানা চোটের কারণে ভুগছেন তিনি। গত বছর ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ খেলে দেশে ফিরে বিশ্রামে ছিলেন বুমরা। এশিয়া কাপে তার মাঠে ফেরার কথা ছিল। কিন্তু তার মাঝেই আচমকা পিঠে চোট পান তিনি। এশিয়া কাপে মাঠে নামতে পারেননি। এরপর বিশ্বকাপের আগে তাকে তড়িঘড়ি করে সুস্থ করে তোলার চেষ্টা করতে গিয়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি টি-টোয়েন্টি সিরিজ মাঠে নামানো হয়।

bumrah t 20

সেখানে মাত্র একটি ম্যাচ খেলে ফের চোটের কবলে পড়েন এই তারকা ভারতীয় পেসার। তারপর থেকে তিনি আর ভারতীয় দলে প্রত্যাবর্তন করতে পারেননি। এই মুহূর্তে তার ফিটনেসের ওপর পড়া নজর রাখছে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিকিৎসক ও প্রশিক্ষকরা। বুমরা যে বিশ্বকাপের আগে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন এমনটা এখনো তারা নিশ্চিত করে বলতে পারেন নি তবে সেই সম্ভাবনা যে একেবারেই নেই তা নয়। তবে তিনি যে আগস্টের শেষের দিকে আসন্ন এশিয়া কাপে মাঠে নামবেন না সে ব্যাপারে সকলেই এক প্রকার নিশ্চিত।

আশঙ্কা করা হচ্ছে যে সেপ্টেম্বরের শুরুতে আয়ারল্যান্ড সফরে তাকে দলে প্রত্যাবর্তন করানো হতে পারে। যদিও সেই সিরিজটি একটি টি-টোয়েন্টি সিরিজ। তবে বুমরাকে শুরুতেই কঠিন ওয়ার্কলোড দিতে চান না কেউই। তিন ম্যাচের সেই সিরিজেও হয়তো বুমরা হয়তো প্রতিটা ম্যাচে খেলবেন না। তবে ওই সিরিজের যদি তিনি সেরা ছন্দে বোলিং করতে পারেন তাহলে হয়তো তাকে বিশ্বকাপের দলে ফেরানোর কথা ভাবা হতে পারে। সেপ্টেম্বরের শুরুতেই দলগুলিকে নিশ্চিত করতে হবে তাদের বিশ্বকাপের স্কোয়াড। ফলে বুমরার প্রত্যাবর্তনের সম্ভাবনা নিয়ে কিছুটা ধোঁয়াশা থেকেই যাচ্ছে।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর