টাইমলাইনখেলাক্রিকেট

চোটগ্রস্থ যশপ্রীত বুমরা, তার জায়গায় আজ ঘোষিত ভারতের এশিয়া কাপের দলে এলেন এই পেসার

বাংলা হান্ট নিউজ ডেস্ক: এশিয়া কাপের আগে বড় ধাক্কা খেলো ভারত। পিঠে চোটের কারণে ভারতের এশিয়া কাপের স্কোয়াড থেকে ছিটকে গেলেন তারকা ফাস্ট বোলার যশপ্রীত বুমরা। এই চোট সারিয়ে উঠতে তার বেশ কিছুটা সময় লাগবে বলেও খবর পাওয়া যাচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক বিসিসিআইয়ের এক আধিকারিক জানিয়েছেন “যশপ্রীত বুমরা পিঠে চোটের কারণে এশিয়া কাপে খেলবেন না। তিনি আমাদের বোলিংয়ের প্রধান হাতিয়ার আর বিশ্বকাপের আগে তার সুস্থ হয়ে ওঠা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তাই তাকে এশিয়া কাপে খেলিয়ে আমরা ঝুঁকি নিতে পারি না কারণ তাতে তার চোট আরও বাড়তে পারে।” ইতিমধ্যেই ভারত এশিয়া কাপের স্কোয়াড ঘোষণা করেছে এবং বুমরার জায়গায় সেই দলে সুযোগ পেয়েছেন আবেশ খান। এইমূহুর্তে চোটের জন্য বাইরে থাকা লোকেশ রাহুলই এই প্রতিযোগিতায় সামলাবেন রোহিতের ডেপুটির ভূমিকা। বিরাট কোহলিকে ফের দলে ফেরানো হয়েছে।

বুমরা শেষবার আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজে। তারপর থেকে তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। তা সত্ত্বেও তার চোট পাওয়ার ঘটনায় বিরক্ত অনেক ক্রিকেটপ্রেমীরাই। এখনও বোঝা যাচ্ছে না যে আগামী সেপ্টেম্বরে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি হোম সিরিজগুলিতে তিনি সুস্থ হয়ে দলে ফিরতে পারবেন কিনা। আপাতত ব্যাঙ্গালোরের জাতীয় ক্রিকেট একাডেমিতে রিহ্যাব করবেন ভারতীয় তারকা। শুধু বুমরা নন, চোটের জন্য এশিয়া কাপের দল থেকে ছিটকে গিয়েছেন প্রতিভাবান পেসার হর্ষল প্যাটেলও।

গতকালই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচটি খেলেছে ভারত। সিরিজে ৪-১ ফলে জয় পেয়েছে ভারত। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ জয়ের পর ভারতের মুল টি-টোয়েন্টি দলটি আপাতত কুড়ি দিনের বিশ্রাম পাবে। মাঝে জিম্বাবোয়ে সফর থাকলেও তাতে নিয়মিত তারকার কেউই প্রায় যাচ্ছেন না। এরপর রয়েছে এশিয়া কাপ। ২৮ তারিখ পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে ওই হাইভোল্টেজ টুর্নামেন্টে যাত্রা শুরু করবে ভারত। এশিয়া কাপ শেষ হলে ঘরের মাটিতে দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ খেলে তারপর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্দেশ্যে রওনা দেবে ভারত।

এশিয়া কাপের ভারতীয় স্কোয়াড:
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, রিশভ পন্থ (উইকেট-রক্ষক), দিনেশ কার্তিক (উইকেট-রক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, রবি অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, রবি বিশ্নই, ভুবনেশ্বর কুমার, অর্শদীপ সিং, আবেশ খান

Related Articles