টাইমলাইনপশ্চিমবঙ্গরাজনীতি

মাটিতে বসে কলাপাতায় তৃপ্তি করে খেলেন জেপি নাড্ডা, অবিভূত কৃষক পরিবার

বাংলাহান্ট ডেস্কঃ একদিনের বাংলা সফরে এসেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা (j. p . nadda)। পূর্ব বর্ধমানে একগুচ্ছ কর্মসূচি সেরে দুপুরের আহার গ্রহণের আয়োজন করা হয়েছিল কাটোয়ার জগদানন্দপুরে মথুরা মন্ডল নামে এক কৃষকের বাড়িতে। সেখানেই তৃপ্তি করে কলাপাতায় খাবার খেলেন জেপি নাড্ডা।

এদিন অণ্ডাল বিমান বন্দর থেকে সরাসরি হেলিপ্যাডে করে পূর্ব বর্ধমানের কাটোয়ায় পৌঁছান জেপি নাড্ডা। সেখানে পৌঁছে প্রথমে রাধাগোবিন্দ মন্দিরে পুজো দিয়ে কর্মসূচীতে যোগদান করেন। কর্মসূচী সেরে পূর্বনির্ধারণ অনুযায়ী কৃষক মথুরা মন্ডলের বাড়িতে আহার গ্রহণ করেন জেপি নাড্ডা।

সকাল থেকেই তোরজোড় শুরু হয়ে গিয়েছিল কৃষক পরিবারে। বিজেপির সর্বভারতীয় সভাপতির জন্য নিজের হাতে সমস্ত রান্না করেছিলেন কৃষকের স্ত্রী নিজেই। এমনকি সকাল থেকে উপোস থেকে সমস্ত কিছুর আয়োজন করেছিলেন। কৃষকের বাড়িতে মাটিতে বসে কলাপাতা পরিবেশন করা হয় জেপি নাড্ডাকে। সঙ্গে ছিলেন দিলীপ ঘোষ, কৈলীস বিজয় বর্গীয় আরও অন্যান্যরা। পাশাপাশি শাঁখ বাজিয়ে উলু দিয়ে জেপি নাড্ডাকে অভ্যর্থনা জানায় কৃষক পরিবার।

মেনুতে ছিল- ভাত, রুটি, শাক, সোনামুগের ডাল, আলুভাজা, ফুলকপি-পনিরের তরকারি, চাটনি, পাঁপড়, নলেন গুড়ের রসগোল্লা এবং দই। পরিবেশনের সময় করোনা আবহের কথা মাথায় রেখে মাস্ক, গ্লাভস পরেই খাবার পরিবেশনও করা হয়। খাওয়া শেষে রান্নার সুগানও করলেন জেপি নাড্ডা। বিজেপির সর্বভারতীয় সভাপতিকে নিজের বাড়িতে খাইয়ে কৃষক বললেন, ‘জেপি নাড্ডার খাওয়া অবধি আমি উপোস ছিলাম। উনি সবকিছু তৃপ্তি ভরেই খেয়েছে। আমি চাই, উনি আবারও আসুক’।

Back to top button