কলকাতায় ৪ তলা অবৈধ নির্মাণের উপর মোবাইল টাওয়ার! শুনেই বিরাট নির্দেশ বিচারপতি সিনহার

বাংলা হান্ট ডেস্কঃ বেআইনি নির্মাণ নিয়ে কড়া অবস্থানে কলকাতা হাই কোর্ট (Calcutta High Court)। কলকাতা পুরসভার ৫ নম্বর বোরোর অন্তর্গত ৫০ নম্বর ওয়ার্ডে আরেকটি ৪ তলা অবৈধ নির্মাণের উপর বসানো হয়েছে একটি মোবাইল টাওয়ার। বৃহস্পতিবার এমন অভিযোগ পেতেই দ্রুত পদক্ষেপ করার নির্দেশ দিলেন বিচারপতি অমৃতা সিনহা (Justice Amrita Sinha)। মুচিপাড়া থানার পুলিশকে যত দ্রুত সম্ভব ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন তিনি।

বৃহস্পতিবার এই অবৈধ নির্মাণ মামলার শুনানি ছিল বিচারপতি সিনহার এজলাসে। অভিযোগ শুনে অবিলম্বে ওই বাড়িটিতে নোটিস দেওয়ার পাশাপাশি মোবাইল টাওয়ার বসানো হলে তা দ্রুত সরিয়ে ফেরার জন্য নির্দেশ দেন। বেআইনি নির্মাণটি ভেঙে ফেলতে পুরসভাকে আইন অনুযায়ী পদক্ষেপ করতে বলেছেন বিচারপতি।

   

অভিযোগ ছিল, পুরসভার ৫০ নম্বর ওয়ার্ডে বি/১৮/এইচ/সি মহেন্দ্র সরকার স্ট্রিটের ওপর চারতলা বাড়ি অবৈধ নির্মাণ করা হয়েছে। শুধু তাই নয়, ওই বাড়ির উপর আবার বসানো রয়েছে একটি মোবাইল টাওয়ার। সব শুনে পুলিশকে অবিলম্বে পদক্ষেপ করার নির্দেশ দিলেন বিচারপতি সিনহা।

প্রসঙ্গত গার্ডেনরিচ (Garden Reach) কাণ্ডের পর বেআইনি নির্মাণ নিয়ে একের পর এক কঠোর নির্দেশ দিয়েছেন বিচারপতি অমৃতা সিনহা। হাওড়ায় বেআইনি নির্মাণ ঠেকাতে বুধবারই প্রোমোটারকে ১ কোটি টাকা জরিমানার নির্দেশ দেন তিনি।

high court

আরও পড়ুন: সাতসকালে ED হানা! মন্ত্রী চন্দ্রনাথ সিনহার বাড়ি ঘিরে ফেলল কেন্দ্রীয় বাহিনী…

প্রোমোটারকে কোটি টাকা জরিমানার পাশাপাশি আগামী তিনমাসের মধ্যে ওই আবাসন খালি করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে বাসিন্দাদের। তারপরই আবাসনটি ভেঙে ফেলার নির্দেশও দেন জাস্টিস সিনহা। আর এরপর বৃহস্পতিবার আরও কড়া নির্দেশ বিচারপতির। প্রসঙ্গত, রবিবার গার্ডেনরিচের নির্মীয়মাণ বহুতল ভেঙে মৃত্যু হয়েছে ১১ জনের। আহতের সংখ্যাটা আরও অনেক বেশি।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর