বদলে গেল পাশা! রচনা ভোটের ময়দানে নামতেই তলানিতে ‘দিদি নম্বর 1’ এর TRP, টেক্কা দিচ্ছে এই শো

বাংলা হান্ট ডেস্ক : কয়েক সপ্তাহ আগেই ‘জি বাংলা’র (Zee Bangla) নম্বর ওয়ান রিয়েলিটি শো ‘দিদি নম্বর ওয়ান’-র (Didi Number 1) বিশেষ পর্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সপ্তাহখানেক আগেই সেই বিশেষ পর্ব সম্প্রচারিত হয়েছিল জি বাংলার পর্দায়। স্বাভাবিকভাবেই TRP-ও বেড়েছিল তরতরিয়ে।

   

তারপর থেকে পরপর দু’সপ্তাহ ধরে টিআরপির দৌড়ে দারুণ ফল করেছিল ‘দিদি নম্বর ওয়ান’। তবে হঠাৎ করেই এক ধাক্কায় নেমে গেল রচনা ব্যানার্জি (Rachana Banerjee) সঞ্চালিত এই শো-র টিআরপি নম্বর। তবে কি রচনা ভোট প্রচারে ব্যস্ত হয়ে পড়ার কারণেই এই পতন? কারণ এর আগে অবধি সৌরভ গাঙ্গুলির ‘দাদাগিরি’কে রীতিমত টক্কর দিত এই শো।

‘দিদি নম্বর ১’-র ইতিহাস আজকের নয়। বিগত এক দশক রয়ে টেলিপাড়ায় রাজত্ব করছে এই সিনেমা। আর অবশ্যই এই সাফল্যের ক্রেডিট দিতে হয় অভিনেত্রী তথা সঞ্চালিকা রচনা ব্যানার্জিকে। যদিও তার এখন আরও একটি নয়া পরিচিতি তৈরি হয়েছে। তিনি এখন তৃণমূল কংগ্রেসের প্রার্থী। আসন্ন নির্বাচনে হুগলির মত একটা গুরুত্বপূর্ণ লোকসভা কেন্দ্র থেকে লড়তে চলেছেন তিনি।

আরও পড়ুন : ভোটের মুখে ইস্তফা শীতলকুচির চর্চিত IPS-এর, নামবেন রাজনীতির আসরে? জল্পনা তুঙ্গে

নাম ঘোষণা হতেই জোরসোর প্রচার শুরু করেছেন তিনি। ভোটের ময়দানে তার লড়াই বিজেপির প্রার্থী লকেট চট্টোপাধ্যায়ের সাথে। এমন আবহে সঞ্চালিকা রচনা ব্যানার্জি প্রচার কাজে ব্যস্ত হতেই তলানিতে ঠেকল ‘দিদি নম্বর ওয়ান’-র টিআরপি। তারপর থেকেই টলি দুনিয়ার গুঞ্জন, ‘তবে কি ভোটের কারণেই ধাক্কা খেল দিদি নম্বর ওয়ান-এর টিআরপি’?

আরও পড়ুন : আর নয় ভিড়ে ঠেলাঠেলি, আরামে সফর শিয়ালদা লাইনে! বিরাট তথ্য দিল পূর্ব রেল

আপাতদৃষ্টিতে এমনটা মনে হলেও, আসল কারণ অন্যকিছু। কারণ, চলতি সপ্তাহে বাংলার নজর ছিল স্টার জলসার ‘পরিবার অ্যাওয়ার্ড’ এর উপর। কারণ রিয়েলিটি শো প্রতিদিন আসে কিন্তু পরিবার অ্যাওয়ার্ড আসে বছরে কয়েকবার। স্বাভাবিকভাবেই সকলের নজর থাকে এইসব অ্যাওয়ার্ড শো-র উপর। চলতি সপ্তাহে এই শো-র কারণেই নীচে নেমেছে ‘দিদি নম্বর ১’ এর নম্বর।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর