ফের বড়সড় দুর্নীতির আশঙ্কা! MBBS কোর্সের ভর্তিতে অনিয়মের অভিযোগে বিরাট অ্যাকশন বিচারপতির

বাংলা হান্ট ডেস্ক: বর্তমান সময়ে রাজ্যের (West Bengal) বিভিন্ন ক্ষেত্রে বিপুল দুর্নীতি তথা অনিয়মের প্রসঙ্গ সামনে এসেছে। শুধু তাই নয়, শিক্ষক নিয়োগ থেকে শুরু করে একের পর এক ক্ষেত্রে বারংবার এই অনিয়মের বিষয়টি স্পষ্ট হয়েছে। তবে, যত দিন এগোচ্ছে ততই যেন এই তালিকা দীর্ঘ হতে শুরু করেছে।

ইতিমধ্যেই MBBS কোর্সের ভর্তিতেও অনিয়মের বিষয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এমনকি, এই ঘটনার পরিপ্রেক্ষিতে এবার তথ্যও চাইলেন বিচারপতি গঙ্গোপাধ্যায় (Justice Abhijit Ganguly)। এই প্রসঙ্গে জানিয়ে রাখি যে, ভুয়ো জাতিগত শংসাপত্র দিয়ে এই কোর্সে ভর্তির অভিযোগে মামলা হয়েছে।

   

Justice Ganguly again took big action this time

এছাড়াও, তফশিলি উপজাতির জন্য নির্দিষ্ট আসনে তফশিলি জাতির পড়ুয়া ভর্তির অভিযোগও রয়েছে। এমতাবস্থায়, পুরো বিষয়টি স্পষ্ট করতে পড়ুয়াদের নাম-ঠিকানা দিয়ে বিস্তারিত তথ্য তলব করলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: ভুলে যান চাকরির চিন্তা! এবার বাড়িতে বসেই প্রতি মাসে ৯০,০০০ টাকা রোজগারের সুযোগ দিচ্ছে SBI

পাশাপাশি, রাজ্যের একাধিক মেডিক্যাল কলেজ থেকেও তথ্য তলব করা হয়েছে বলে জানা গিয়েছে। যেই তালিকায় রয়েছে কলকাতা মেডিক্যাল সহ ন্যাশনাল মেডিক্যাল ও আরজি কর মেডিক্যালও। মূলত, ওই মেডিক্যাল কলেজের অধ্যক্ষদের কাছ থেকে বিতর্কিত পড়ুয়াদের সম্পকে তথ্য তলব করা হয়েছে।

আরও পড়ুন: মাঝ রাস্তায় “হিরের বৃষ্টি”! মুহূর্তেই জমে গেল ভিড়, তারপরে যা ঘটল….ভাইরাল ভিডিও

এদিকে, আদালতের তরফে কড়াভাবে জানিয়ে দেওয়া হয়েছে যে, “শংসাপত্র ভুয়ো হলে, সরকারি কলেজে ভর্তি বাতিল করে শূন্যপদ তৈরি হবে।” এমতাবস্থায়, হাইকোর্টে ফের এই সংক্রান্ত মামলার শুনানি আগামী ৩ অক্টোবর বিকেল সাড়ে ৩ টের সময় হবে বলেও জানা গিয়েছে।

Sayak Panda
Sayak Panda

সায়ক পন্ডা, মেদিনীপুর কলেজ (অটোনমাস) থেকে মাস কমিউনিকেশন এবং সাংবাদিকতার পোস্ট গ্র্যাজুয়েট কোর্স করার পর শুরু নিয়মিত লেখালেখি। ২ বছরেরও বেশি সময় ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর