টাইমলাইনপশ্চিমবঙ্গবিনোদনরাজনীতি

বামেদের চাঙ্গা করতে রূপোলী পর্দায় জ্যোতি বসু! ওয়েব সিরিজে এবার সত্তরের রাজনীতি

বাংলাহান্ট ডেস্ক : এবার রূপোলী পর্দায় উঠে আসতে চলেছে সত্তরের দশকের টানটান রাজনীতি। বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুর জীবন নিয়েই বানানো হবে ওয়েব সিরিজ। সিরিজটি পরিচালনা করবেন পরিচালক অরুণ রায়, এমনটাই গুঞ্জন টলি পাড়ায়।

এর আগেও বিনয়, বাদল, দীনেশ সহ একাধিক বাঙালির জীবন নিয়ে ছবি বানিয়েছেন অরুণ রায়। তাই এই তালিকায় তাঁর পরবর্তী পছন্দ জ্যোতি বসু। বলাই বাহুল্য যে জ্যোতি বসুর রাজনৈতিক এবং ব্যক্তিজীবনের মতন বৈচিত্র্য পশ্চিমবঙ্গের খুব কম নেতার জীবনেই দেখা যায়।

বর্তমানে রাজনৈতিক দিক থেকে দেখতে গেলে কার্যতই ধুঁকছে বাম শিবির। ক্ষমতাচ্যুত হওয়ার ১১ বছর পর এসে যেন বাংলা থেকেই মুছে যেতে বসেছে লাল। সেই ঝিমিয়ে পড়া দলকে অক্সিজেন দিতেই কি এবার অরুণ রায়ের সৌজন্যে মাঠে নামছে জ্যোতি বসু? সেই উত্তর অবশ্য মেলেনি। তবে সূত্র মারফত খবর, বিষয়টি নিয়ে জোর আলোচনা চলছে পরিচালক এবং প্রযোজকের। অতি শীঘ্রই প্রকাশ করা হতে পারে সিরিজটির নামও। তারপরই শুরু হবে শ্যুটিং।

 

কিন্তু কাকে দেখা যাবে বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রীর ভূমিকায়? টলি পাড়া সূত্রে খবর, কোনও এক নতুন মুখের খোঁজেই নাকি আপাতত হদিশ চালাচ্ছেন পরিচালক। নতুন কোনও অভিনেতাকে নিজের পছন্দ মতন গড়ে পিটে নিতেই চান তিনি। ওয়ার্কশপের মাধ্যমে অভিনেতার মধ্যে আনা হবে জ্যোতি বসু সুলভ ব্যক্তিত্ব। বাকি কাজটুকু করবে প্রস্থেটিক মেক আপ। বাম নেতার রাজনৈতিক জীবনের পাশাপাশি ব্যক্তিজীবনও একই সঙ্গে তুলে ধরা হবে সিরিজটিতে। বলাই বাহুল্য, সিরিজটি নিয়ে ইতিমধ্যেই তুমুল শোরগোল শুরু হয়েছে ‘সিনেমা’ প্রেমিদের মধ্যে।

Related Articles

Back to top button