‘আমি মন্ত্রী’, জেলে পার্থ-মানিকদের সাথে দেখা করার প্রস্তাব ফেরালেন জ্যোতিপ্ৰিয়

   

বাংলা হান্ট ডেস্কঃ প্রেসিডেন্সি জেলের (Presidency Jail) পয়লা বাইশ ওয়ার্ড। অনেকেই আবার মস্করা করে বলছেন এ নাকি ‘MLA ব্লক’। গত বছর জুলাই মাসে নিয়োগ দুর্নীতি মামলায় ইডির হাতে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। এক বছরের বেশি সময় ধরে প্রেসিডেন্সি জেলে বন্দি রয়েছেন তিনি। বর্তমানে তার ঠিকানা পয়লা বাইশ ওয়ার্ড।

শুধু পার্থই নয়, এই ওয়ার্ডেই রয়েছে আরও দুই ‘হেভিওয়েট’ তৃণমূল বিধায়ক জীবনকৃষ্ণ সাহা ও মানিক ভট্টাচার্য। দুজনাই নিয়োগ দুর্নীতিতে ধৃত। ওদিকে ঘটনাচক্রে রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকেরও (Jyotipriya Mallick) বর্তমানে প্রেসিডেন্সি জেলে ঠাঁই হয়েছে। ঠিকানা সেই পয়লা বাইশ ওয়ার্ড।

প্রসঙ্গত, ২৭ অক্টোবর রেশন দুর্নীতিতে ইডির হাতে গ্রেফতার হয়েছেন জ্যোতিপ্ৰিয়। তারপর শারীরিক অসুস্থতার জন্য বেশ কিছুদিন তিনি হাসপাতালে ছিলেন। এরপর গত রবিবার রাতে আদালতের নির্দেশে জেল হেফাজতে পাঠানো হয়েছে তাকে। তবে সূত্রের খবর, একই ওয়ার্ডে থাকলেও দলের বাকি তিন বিধায়কের সাথে দেখা করতে নারাজ জ্যোতিপ্ৰিয়।

আরও পড়ুন: ‘রাজনীতিতে বন্ধুর অভাব নেই’, সত্যিই BJP-তে ফিরছেন বাবুল? এবার নিজেই মুখ খুললেন মন্ত্রী

jyotipriya mallick ed ration scam

জেল সূত্রে খবর, জ্যোতিপ্ৰিয়কে পার্থ চট্টোপাধ্যায়, মানিক, জীবনদের সাথে দেখা করে কথা বলার প্রস্তাব দেওয়া হলেও সেই প্রস্তাব ফিরিয়েছেন নেতা। জানা যাচ্ছে রবিবার যখন জ্যোতিপ্ৰিয়কে পয়লা বাইশ ওয়ার্ডের ৭ নম্বর সেলে নিয়ে যাওয়া হচ্ছিল তখনই তিনি বারংবার তাতে আপত্তি জানিয়েছেন।

মন্ত্রীকে নিজের সেলে নিয়ে যেতেই তিনি বলতে থাকেন, “আমি রাজ্যের মন্ত্রী, আমি এখানে থাকব না। আমার শরীর ভীষণভাবে অসুস্থ, আমাকে এসএসকেএম এ নিয়ে চলুন।” জেল সূত্রে খবর, সেই সময়ই তাকে শান্ত করার জন্য বলা হয়, পাশের সেলেই পার্থ চট্টোপাধ্যায়, মানিক ভট্টাচার্যরা রয়েছেন। তাদের সাথে একবার কথা বলে নিলে আপনার মন ভালো হয়ে যাবে। তবে জেল কর্তৃপক্ষের প্রস্তাব ফিরিয়ে দেন জ্যোতিপ্ৰিয়।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর