‘আমি রাজ্যের মন্ত্রী, লক-আপে কেন থাকব?’, জেলে গিয়েই স্বমহিমায় জ্যোতিপ্ৰিয়, করলেন ‘বড়’ আবদার

   

বাংলা হান্ট ডেস্ক: জোর চর্চায় জ্যোতিপ্ৰিয়। ‘বাঁচব না’ থেকে ‘লকাপে থাকব না’, মন্ত্রীর মন্তব্যে শোরগোল রাজ্যে। মঙ্গলবার মন্ত্রী দাবি করলেন, জেল রাজ্যের আওতায়, আর তিনি রাজ্যের মন্ত্রী। তাই তিনি জেলে থাকবেন না। এমনটাই আবদার করেছেন বলে প্রেসিডেন্সি জেল সূত্রে খবর।

গত ২৭ অক্টোবর রেশন বন্টন দুর্নীতি মামলায় (Ration Scam Case) গ্রেফতার হন রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী তথা বর্তমান বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক (Jyotipriya Mallick)। বর্তমানে জেল হেফাজতে তিনি। প্রেসিডেন্সি জেলের (Presidency Jail) পয়লা বাইশ ওয়ার্ডের সেলে রাখা হয়েছে জ্যোতিপ্ৰিয়কে।

প্রসঙ্গত, রবিবার সন্ধ্যেতে জ্যোতিপ্ৰিয়কে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়া হয়। সেখানে প্রথমেই তার স্বাস্থ্যপরীক্ষা করানো হয় জেল হাসপাতালে। জেল সূত্রে খবর, সেখানে বারংবার তিনি চিকিৎসককে বলেন তার বাঁ দিক প্যারালিসিস হয়ে যাচ্ছে। তাই এসএসকেএম হাসপাতালে পাঠানোর আর্জি জানান মন্ত্রী। যদিও তার স্বাস্থ্যপরীক্ষার পর জেলের চিকিৎসক জানান, এখনও তার সেরম অবস্থা হয়নি যে তাকে জেলে পাঠানো হবে। চিকিৎসকদের কথায় বেজায় ক্ষুব্ধ হন বিচারক।

আরও পড়ুন: নিয়োগ দুর্নীতি, পঞ্চায়েত মামলা, সবেতেই মুখ পুড়েছে রাজ্যের! হাল ধরতে এবার আনা হল ‘স্পেশাল’ ২৩

এরপরই পয়লা বাইশ ওয়ার্ডের সেলে নিয়ে যাওয়া হয় মন্ত্রীকে। আর সেখানেই মন্ত্রীর আবদার, ‘আমি রাজ্যের মন্ত্রী, জেল রাজ্যের আওতায়। আমি এখানে থাকব না।’ গত শুক্রবার সিজিও থেকে মন্ত্রীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য কমান্ড হাসপাতালে নিয়ে যাচ্ছিলেন ইডি আধিকারিকরা। সেই সময় মারাত্মক আশঙ্কা প্রকাশ করে জ্যোতিপ্ৰিয় বলেছিলেন, ” আমার শরীরটা ভীষণ খারাপ। শারীরিক অবস্থার অবনতি হয়েছে। বাঁ হাত আর বাঁ পা-দুটোই প্যারালাইসিসের জায়গায় চলে যাচ্ছে। চিকিৎসার জন্য হাসপাতালে যাচ্ছি। ”

balu

তারপর কালীপুজোর দিন মন্ত্রীকে দেখে এক্কেবারে ‘থ’ হয়ে যায় সকলে। দেখা যায় ঠিক মত হাঁটতে পারছেন না মন্ত্রী। দুই ইডি আধিকারিক মন্ত্রীকে ধরে নিয়ে যাচ্ছেন। তার চোখ-মুখ দেখে মনে হচ্ছিল মারাত্মক ভাবে অসুস্থ তিনি। যদিও মন্ত্রীর স্বাস্থ্য পরীক্ষার পর কমান্ড হাসপাতালের (Command Hospital) রিপোর্ট বন্ধ খামে আদালতে পেশ করে ED। রিপোর্টে লেখা ছিল জ্যোতিপ্রিয় মল্লিক স্থিতিশীল। তাকে হাসপাতালে ভর্তির কোনও প্রয়োজন নেই। এমনটাই সূত্রের খবর।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর