একদিকে পর্দার প্রেম, আরেকদিকে বাস্তবের, শাহরুখ আর অজয়ের মধ‍্যে পার্থক‍্য কী? খুল্লমখুল্লা কাজল

   

বাংলাহান্ট ডেস্ক: বলিউডের সর্বকালের সেরা রোম‍্যান্টিক জুটি বললে অনেকেই প্রথমে শাহরুখ খান (Shahrukh Khan) এবং কাজলেরই (Kajol) নাম নেবেন। পর্দার রাজ সিমরন অনস্ক্রিনে যতটা রোম‍্যান্টিক, অফস্ক্রিনে একে অপরের ততটাই ভাল বন্ধু তাঁরা। একসঙ্গে বহু ছবিতে কাজ করেছেন তাঁরা‌। ‘দিলওয়ালে দুলহনিয়া লে জায়েঙ্গে’ থেকে ‘দিলওয়ালে’ পর্যন্ত শাহরুখ কাজলের সফরটা আইকনিক হয়ে রয়েছে।

নিজের ফিল্মি কেরিয়ারে শাহরুখের মতো একজন সুপারস্টার বন্ধুর পাশাপাশি অজয় দেবগণের মতো একজন তারকাকেও স্বামী হিসাবে পেয়েছেন কাজল। দুজনের সঙ্গে স্ক্রিন শেয়ার করেছেন তিনি। প্রিয় বন্ধু আর স্বামীর মধ‍্যে পার্থক‍্য কী? এই প্রথম বিষয়টা নিয়ে মুখ খুললেন কাজল।

932206 shahrukhkhan kajol dilwaledulhanialejayenge statue london
তিনি বলেন, শাহরুখ এমন একজন তারকা যিনি স্টারডমের অর্থটা অনেক দিন আগেই বুঝে গিয়েছিলেন। এ প্রসঙ্গে একটি স্মৃতি শেয়ার করেন কাজল। একবার শাহরুখের জন্মদিনে তাঁর সঙ্গে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছিলেন তিনি। কিং খান  স্বাগত জানালেও বলেছিলেন, ওইদিনটা দেখা করার জন‍্য তেমন ভাল নয়।

কেন? উত্তরে শাহরুখ জানিয়েছিলেন, ওইদিন খুব ব‍্যস্ত থাকবেন তিনি। একাধিক সাক্ষাৎকার রয়েছে তাঁর। অনেকের সঙ্গে দেখা করতে হবে। তারকাদের জীবনটাই এমন। কাজল বলেন, শাহরুখ এবং অজয় দুজনেই কঠোর পরিশ্রম করেন। বিশেষত কিং খান দিন রাত খাটেন ছবির পেছনে। কিন্তু তাঁর পরিশ্রমটা অজয়ের মতো অতটা নজরে আসে না।

তবে বিগত কয়েক বছর ধরে শাহরুখ নিজের পেছনে একটা লম্বা সময় দিচ্ছেন বলেও মন্তব‍্য করেন কাজল। অনেক বছর হয়ে গেল দুজনের একসঙ্গে কাজ করা হয়নি। তবে কাজল এটা বোঝেন যে ব‍্যক্তিগত জীবনের জন‍্য এখন বেশি করে সময় দেওয়া শুরু করেছেন শাহরুখ।

Avatar
Niranjana Nag

সম্পর্কিত খবর