fbpx
আবহাওয়াটাইমলাইনপশ্চিমবঙ্গ

বাংলায় ৫০ কিমিরও বেশি বেগে বইবে কালবৈশাখী, বড়সড় আপডেট দিলো আবহাওয়া দপ্তর

বাংলাহান্ট ডেস্কঃ আগামী কয়েকদিন উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা বর্তমান। পাশাপাশি মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়ায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বইতে পারে ঝোড়ো হাওয়াও। আবহাওয়া দপ্তর জানাচ্ছে পশ্চিমের জেলাগুলোতে ৫০ কিমি বেগে ঝড়ো হাওয়া পর্যন্ত বইতে পারে। সাথে বজ্রবিদ্যুৃৎ ও শিলাবৃষ্টি পর্যন্ত হতে পারে। পূর্বাভাসে আবহাওয়া দপ্তর জানিয়েছে, এই ঝড় কালবৈশাখীর রূপ নিতে চলেছে।

আজ সকাল থেকেই আকাশের মুখ গোমড়া। সকাল থেকে হালকা বৃষ্টি শহর কলকাতায়, গত কয়েকদিনের তাপমাত্রা নেমে এসেছে অনেকটাই। আলিপুর আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী ২৪ ঘণ্টায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দক্ষিণ থেকে উত্তরবঙ্গে রয়েছে ব্যাপক বৃষ্টিপাতের পূর্বভাস। বুধবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, দার্জিলিং, কালিম্পং, কোচবিহারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনার কথাও জানিয়েছে আবহাওয়ার রিপোর্ট।

সপ্তাহের প্রথম দিন থেকেই শুরু হয়ে গেছে বৃষ্টির ঝঞ্ঝাট। ঝিরে ঝিরে বৃষ্টি হলেও, তা সারা দিন ধরেই চলবে বলে জানা যায়। সোমবার থেকে বুধবার পর্যন্ত টানা তিন দিন চলবে এই বৃষ্টি। দুই ২৪পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, বাঁকুড়া, পুরুলিয়ায় সর্বত্রই বৃষ্টির ছাট যাওয়ার সম্ভাবনা আছে। এমনকি উত্তরবঙ্গেও হতে পারে হালকা বৃষ্টি। উত্তরবঙ্গের জেলাগুলোতেও হালকা মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানায় আবহাওয়া দপ্তর।

আগামী ২৪ শে ফেব্রুয়ারী থেকে ২৬ শে ফেব্রুয়ারী অবধি শহররে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই দিনগুলিতে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টি হতে পারে। আগামী ৪৮ ঘণ্টা সর্বত্রই থাকবে এই বৃষ্টির আবহাওয়া। প্রধানত ঘূর্ণাবর্তের জেরেই এই সব অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা বলে জানা যায় আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

 

Back to top button
Close
Close