ভোটের আগেই বঙ্গে শক্তি বাড়ল বিজেপির! শুভেন্দুর হাত ধরে ঘর ওয়াপসি কালিয়াগঞ্জের বিধায়কের

বাংলা হান্ট ডেস্ক : গত বিধানসভা নির্বাচনে পদ্ম প্রতীকে লড়লেও মাস চারেকের মাথায় দল বদলে ঘাসফুল বেছে নিয়েছিলেন কালিয়াগঞ্জের (Kaliyaganj) বিধায়ক সৌমেন রায় (Soumen Roy)। কিন্তু, লোকসভা নির্বাচনের (Lok Sabha Election) আগে ফের একবার ভোলবদল। ঘাসফুল শিবির ছেড়ে সৌমেন রায় আবার ফিরলেন বিজেপিতে (BJP)। কেন এই মত পরিবর্তন? তা নিয়ে উঠছে প্রশ্ন।

   

প্রসঙ্গত উল্লেখ্য, সৌমেন রায় প্রথমে তৃণমূলের সদস্য ছিলেন। তবে মাঝে একবার দল বদলে বিজেপিতে যোগদান করেন। একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটেই ভোটে দাঁড়িয়েছিলেন তিনি। তবে মাস চারেকের মাথায় পার্থ চট্টোপাধ্যায়ের উপস্থিতিতে তিনি ফের একবার কামব্যাক করেন তৃণমূলে। সেইসময় তিনি বলেন, ‘আমার মন পড়েছিল তৃণমূলে। দিদি উত্তরবঙ্গের জন্য লড়াই করছেন। তার এই উন্নয়ন যজ্ঞে অংশ নিতেই আমি তৃণমূলে যোগদান করেছি।’

এমন পরিস্থিতিতে কেন তিনি গেরুয়া শিবিরে প্রত্যাবর্তন করলেন তা নিয়ে উঠছে প্রশ্ন। এইদিন বিজেপি জয়েন করার পর সৌমেন বলেন, ‘চাপের মুখে দল বদল করেছিলাম। তৃণমূলে গেলেও মন ছিল বিজেপিতে। শাসকদলে থেকে কাজ করতে পারছিলাম না। তাই ফিরে এলাম।’ এইদিন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দিলেন তিনি।

আরও পড়ুন : জোট করেও হবে না লাভ! উত্তরপ্রদেশে ৮০-র মধ্যে ৭৮টিই পাবে BJP, সমীক্ষায় গেরুয়া ঝড়ের ইঙ্গিত

1623608098 fotojet 28

সূত্রের খবর, গত তিন মাস ধরেই শুভেন্দুর সঙ্গে যোগাযোগ রাখছিলেন তিনি। এরপর বুধবার দলীয় কার্যালয়ে বিধায়কদের সঙ্গে শুভেন্দুর বৈঠকে সৌমেন গেরুয়া শিবিরে নাম লেখালেন সৌমেন। তারপর থেকেই প্রশ্ন, লোকসভা নির্বাচনের সমীকরণকে মাথায় রেখেই কি BJP তে যোগ দিলেন সৌমেন রায়? নির্বাচনের পূর্বে সৌমেনের এই দলবদল অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর