দিলীপকে দেখেই আনন্দে গদগদ তৃণমূলের কল্যাণ, জানিয়ে দিলেন শুভেচ্ছাও, কারণ জানলে অবাক হবেন

   

বাংলা হান্ট ডেস্কঃ বছর ঘুরলেই লোকসভা নির্বাচন (Loksabha Election)। তার আগে সম্প্রতি প্রকাশ হয়েছে জাতীয় স্তরে বিজেপির (Bharatiya Janata Party) সাংগঠনিক পদের নয়া তালিকা। নতুন কেন্দ্রীয় কমিটির নামের তালিকা সামনে আসতেই দেখা যায় BJP-র সর্বভারতীয় সহসভাপতির দায়িত্ব থেকে বাদ পড়েছেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)। এরপরই শোরগোল পড়ে যায় বঙ্গ রাজনীতিতে।

তবে এরই মধ্যে শোনা যাচ্ছে, কেন্দ্রীয় মন্ত্রিসভায় নাম উঠতে চলেছে বঙ্গ বিজেপি নেতা দিলীপ ঘোষের। বিজেপির অন্দর থেকেই ছড়িয়ে পড়েছে সেই খবর। সেই খবর শুনেই সাংসদকে আগাম শুভেচ্ছা জানালেন তৃণমূল কংগ্রেসের লোকসভার মুখ্য সচেতক তথা তৃণমূল সাংসদ (Trinamool Congress MP) কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)।

শুক্রবার আচমকাই এই দুই নেতার দেখা হয়ে যায়। দিলীপ ঘোষকে দেখেই হাত মিলিয়ে শুভেচ্ছা জানান কল্যাণ বন্দোপাধ্যায়। দুজনারই মুখে হাসি। এদিকে দুই নেতার সাক্ষাতের সেই ছবি ছড়িয়ে পড়েছে সংবাদ এবং সমাজ মাধ্যমে। সেই নিয়ে জোর চর্চাও হয় রাজনৈতিক মহলে।

dilip ghosh.

প্রসঙ্গত, লোকসভাকে সামনে রেখেই গত ৩১ জুলাই বাংলার বিজেপি সাংসদদের সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দলীয় সূত্রে খবর সেই বৈঠকে উপস্থিত ছিলেন অমিত শাহ, জে পি নাড্ডারও। এরই মধ্যে সম্প্রতি পরপর গেরুয়া বৈঠকে বাংলা থেকে ডেকে পাঠানো হয়েছে বিজেপির প্রথমসারির নেতাদের। সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারী এবং দিলীপ ঘোষ তিন মহারথীই সাক্ষাৎ করেছেন কেন্দ্রীয় নেতাদের সাথে।

অন্যদিকে সাংসদ দিলীপ ঘোষকে তার সর্বভারতীয় সহ–সভাপতি পদ থেকে সরিয়ে দিয়েছে দল। সূত্রের খবর শীঘ্রই কেন্দ্রীয় মন্ত্রিসভায় রদবদল হতে পারে। সেখানে নাম আসতে পারে সুকান্ত-দিলীপের। অন্যদিকে, দু’‌জন কেন্দ্রীয় প্রতিমন্ত্রীকে সরিয়ে দেওয়া হতে পারে বলেও জানা যাচ্ছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর