টাইমলাইনভারতরাজনীতি

এবার রাহুল গান্ধীর সঙ্গে ধর্ম নিয়ে তর্ক করে দেখাও! RSS, VHP কে ওপেন চ্যালেঞ্জ কমলনাথের

বাংলাহান্ট ডেস্ক : ধর্ম নিয়ে তর্ক হোক! আর সেই তর্কে অংশ নেবেন রাহুল গান্ধী বিপক্ষে থাকবেন বিজেপি ও আরএসএস নেতারা। এবার ধর্ম ও আধ্যাত্মিকতা নিয়ে কংগ্রেস ও বিজেপিকে একমঞ্চে হাজির করার আহ্বান জানালেন কংগ্রেসের বর্ষিয়ান নেতা কমল নাথ। কংগ্রেসের মধ্যপ্রদেশের প্রধানের কথায়, তর্কের মাধ্যমেই স্পষ্ট হয়ে যাবে হিন্দু ধর্ম প্রসঙ্গে কে বেশি ওয়াকিবহাল।

মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমলনাথ রবিবার বলেন, ভারতীয় জনতা পার্টি ও আরএসএস ধর্ম আর আধ্যাত্মিকতা নিয়ে রাহুল গান্ধীর সঙ্গে আলোচনা করেতেই পারে। পাশাপাশি গেরুয়া শিবিরের দিকে কটাক্ষ ছুঁড়ে দিয়ে তিনি উল্লেখ করেন, রাজ্যের বিজেপি সরকারের কাছে কেবল পুলিশ, অর্থ এবং প্রশাসন রয়েছে। শুধু তাই নয়, নিজের মতো করে জনসাধারণকে শাসন করার চেষ্টা চালানো হচ্ছে।

পাশাপাশি কমলনাথ আরোও বলেন, বিজেপি নেতারা বিধানসভা নির্বাচনের আগেই নিজের সম্পত্তি এবং মালকড়ি গোছাতে ব্যস্ত। তাই, দেশের সংহতি, সংস্কৃতি সবই ধীরে ধীরে তলানিতে ঠেকেছে। ফলে, বর্তমান পরিস্থিতিতে ভারত জোড় যাত্রাকে কেন্দ্র করে রাজ্যের অনেক জায়গায় উৎসাহ বেড়েছে বলেও উল্লেখ করেন তিনি। আর সেই কারণে কিছুটা হলেও অস্বস্তিতে পড়েছে বিজেপি।

Kamal Nath,Rahul Gandhi,Bharatiya Janata Party,Trinamool Congress,Rastriya Sayangsevak Sangha,Madhyapradesh

অন্যদিকে বিধানসভায় বিরোধী দলনেতা গোবিন্দ সিং বলেন, বিজেপি আসলে ভয় পেয়েছে বলেই ভারত জোড় যাত্রা ব্যর্থ করার চেষ্টা করা হয়েছে। পাশাপাশি গোবিন্দ সিংয়ের বক্তব্য, যেখানে রাহুল সব ধর্মকে সম্মান করেন সেখানে তাকেই হিন্দু বিরোধী বলে অভিযুক্ত করা হয়েছে। এছাড়াও, কংগ্রেস নেতা সুরেশ পাচৌরি বলেছেন যে, দেশের ঐক্য বজায় রাখতে হবে। এমনি, দলের ঊর্ধ্বে উঠে রাহুল গান্ধী দেশবাসীর দিকে তাকিয়ে আছেন বলেও উল্লেখ করেন তিনি।

Related Articles