টাইমলাইনবিনোদন

‘আমাদের সিনেমা দেখতে কেউ জোর করেনি, যাবেন না’, নেপোটিজম নিয়ে মুখ খুললেন করিনা

বাংলাহান্ট ডেস্ক: সুশান্ত সিং রাজপুতের মৃত‍্যুর পর বলিউড ইন্ডাস্ট্রির নানা লুকনো দিক প্রকাশ‍্যে এসেছে। ইন্ডাস্ট্রির নেপোটিজম (nepotism), ‘বুলিং’ এইসব বিষয় চর্চায় উঠে এসেছে। আলিয়া ভাট, করিনা কাপুর খান (kareena kapoor khan), সোনম কাপুর সহ বহু তারকা সন্তানরা পড়েছেন নেটিজেনের ক্ষোভের মুখে। বহু তারকা মুখও খুলেছেন বিষয়গুলি নিয়ে।
তবে এতদিন এই বিষয়ে মুখ কুলুপ আঁটলেও অবশেষে নেপোটিজম নিয়ে মুখ খুলেছেন করিনা। মানুষ বেকারই তর্ক করছেন নেপোটিজম নিয়ে, এমনটাই বক্তব‍্য অভিনেত্রীর। সম্প্রতি এক সাক্ষাৎকারে করিনা বলেন, পরিস্থিতির গভীরতাটা না বুঝেই মানুষ আক্রমণ করছে। তারকা সন্তানদের পেছনে পড়ে না থেকে বিষয়টা আরও বড় করে দেখা উচিত বলে মন্তব‍্য করেন তিনি।


করিনার কথায়, “আমার কাছে বড় তালিকা রয়েছে তারকা সন্তানদের যারা নেপোটিজম দিয়ে বলিউডে সুযোগ পায়নি। পরিশ্রম করলে তবেই সফলতা পাওয়া যায়।” তিনি আরও বলেন, “শুনতে আজব লাগলেও স্ট্রাগল আমিও করেছি। কিন্তু সেটা তার সঙ্গে তুলনা করা চলে না যে পকেটে ১০ টাকা নিয়ে ট্রেনে যাতায়াত করে। তেমন স্ট্রাগল আমাকে করতে হয়নি আর তাতে আমার কিছু করারও নেই।”
করিনার মতে, দর্শকরাই শেষ অবধি ঠিক করে কারা ইন্ডাস্ট্রিতে টিকে থাকবে, কে স্টার হবে। অক্ষয় কুমার, শাহরুখ খানের বলিউডে কোনও চেনা পরিচিত ছিল না কিন্তু তাঁরাই এখন সুপারস্টার। অভিনেত্রী বলেন, “দর্শকরাই আমাদের তৈরি করে আবার তারাই আমাদের দিকে আঙুল তোলে। আপনি যাচ্ছেন কেন ছবি দেখতে? যাবেন না। কেউ জোর করেনি আপনাকে। এই আলোচনাটাই আমার অদ্ভূত লাগছে।”


অভিনেত্রী সাফ বলেন, অক্ষয় হোক বা শাহরুখ কিংবা আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাও এরা সকলেই বহিরাগত। এদের স্টার বানিয়েছে দর্শকরাই। এরাও যেমন স্ট্রাগল করেছে আলিয়া ভাট, করিনা কাপুররাও স্ট্রাগল করেছেন। শেষ পর্যন্ত দর্শকরাই সবকিছু ঠিক করেন।

Back to top button
Close