fbpx
টাইমলাইনবিনোদন

বিপাশাকে ‘কালি বিল্লি’ বলে কটাক্ষ, কোন মুখে কৃষ্ণাঙ্গ হত‍্যার প্রতিবাদ করছেন? তীব্র সমালোচনার মুখে করিনা

বাংলাহান্ট ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রে কৃষ্ণাঙ্গ (black) হত‍্যার ঘটনায় তোলপাড় চলছে গোটা বিশ্বে। লক্ষ লক্ষ মার্কিন নাগরিক, শ্বেতাঙ্গ কৃষ্ণাঙ্গ নির্বিশেষে গলা মিলিয়েছে প্রতিবাদে। জর্জ ফ্লয়েড (george floyd) নামে এক কৃষ্ণাঙ্গ মার্কিন নাগরিককে শ্বাসরোধ করে হত‍্যা করে এক শ্বেতাঙ্গ পুলিসকর্মী। সেই ঘটনার প্রতিবাদেই বিক্ষোভের আগুন জ্বলছে আমেরিকায়।
সেই আগুনের আঁচ এসে লেগেছে ভারতেও। বেশ কয়েকজন বলিউড তারকা প্রতিবাদ করেছেন সোশ‍্যাল মিডিয়ায়। সেই তালিকায় রয়েছেন করিনা কাপুর খানও (kareena kapoor khan)। নিজের ইনস্টা হ‍্যান্ডেলে একটি ম‍্যাগাজিন কভারের ছবি পোস্ট করে তিনি কৃষ্ণাঙ্গ হত‍্যার প্রতিবাদে শামিল হন। এরপর বলি অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত তারকাদের কটাক্ষ করে বলেন, ভারতে সাধু হত‍্যার সময় চুপ কেন ছিলেন তাঁরা।

এরপরেই তড়িঘড়ি করিনা নিজের ইনস্টা স্টোরিতে দুটি পোস্ট করে লেখেন, ‘অল লাইভস ম‍্যাটার’। স্টোরিতে তিনি দুটি পোস্ট করেন। একটিতে মার্টিন লুথার কিং জুনিয়রের একটি উক্তি পোস্ট করেন ও অপরটিতে দলিত, মুসলমান, মহিলা, পরিযায়ী শ্রমিকের সকলের কথা উল্লেখ করেন।

View this post on Instagram

💔 #JusticeForGeorgeFloyd

A post shared by Kareena Kapoor Khan (@kareenakapoorkhan) on

তবে এতে ট্রোলের হাত থেকে রেহাই পাননি করিনা। অনেকেই অভিযোগ করেন, এর আগে ভারতের অভ‍্যন্তরীণ কোনও বিষয়ে তো কখনো মুখ খুলতে দেখা যায়নি তাঁকে। অপরদিকে একাংশ তুলে আনেন বিপাশাকে উদ্দেশ‍্য করে করিনার একটি উক্তি। জানা যায়, একটি ছবির শুটিংয়ের সময় বিপাশাকে ‘কালি বিল্লি’ বলে ব‍্যঙ্গ করেছিলেন করিনা। সেই প্রসঙ্গ তুলেই এখন অভিনেত্রীকে একহাত নিয়েছে নেটজনতা।


প্রসঙ্গত, বলি তারকাদের কৃষ্ণাঙ্গ হত‍্যার প্রতিবাদের ধুম দেখে তীব্র কটাক্ষ করেছেন কঙ্গনা। একটি সাক্ষাৎকারে ফ্লয়েডের হত‍্যাকে ভারতে ঘটে যাওয়া সাধু হত‍্যার ঘটনার সঙ্গে তুলনা করে সওয়াল করেন সেই সময়ে কেউ কিছু বললেন না কেন। তিনি আরও অভিযোগ করেন, সাধু হত‍্যার ঘটনা ঘটেছিল মহারাষ্ট্রে যেখানে বেশিরভাগ তারকারা থাকেন।
অভিনেত্রী বলেন, এটা খুব লজ্জার কথা। বলিউড তারকারা শুধুই হলিউডের নকল করতে চান। ২ মিনিটের জন‍্য সকলেই বিখ‍্যাত হতে চান।

Back to top button
Close
Close