অটোরিক্সায় ঘুরছিলেন মুসলিম বান্ধবীর সঙ্গে! এই ‘অপরাধে’ বেধড়ক মার হিন্দু যুবককে, গ্রেফতার ৬

   

বাংলা হান্ট ডেস্ক : ফের ধর্মের নামে অত্যাচারিত হলেন এক হিন্দু যুবক (Hindu Man)। কর্নাটকের (Karnataka) বেলগাভিতে (Belgavi) এক হিন্দু যুবক তাঁর মুসলিম বান্ধবীর সঙ্গে ঘুরতে বেরিয়ে ছিলেন। সেই অপরাধে চলন্ত অটো থেকে তাঁকে বের করে বেধড়ক পেটালো একদল যুবক। ঘটনার ভিডিও মারাত্মক ভাইরাল (Viral Video) হয় সোশ্যাল মিডিয়ায়। এরপরই পদক্ষেপ করে পুলিস। ১৩ জন লোকের বিরুদ্ধে দায়ের হয় মামলা। এখনও পর্যন্ত এই ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ মাধ্যম সূত্রে খবর শারীরিকভাবে নিগ্রহ হওয়া ওই যুবকের নাম জ্ঞানেশ্বর। তাঁর জুতো ও চপ্পলের ব্যবসা ছিল। জানা যাচ্ছে তিনি তাঁর মুসলিম বান্ধবীকে নিয়ে ঘুরতে বেরিয়ে ছিলেন। সেটা দেখেই এলাকার একদল যুবক তাঁদের পথ আটকায়। চলন্ত যুবককে টেনে বের করে বেধড়ক পেটানো হয়।

স্থানীয় সূত্রে খবর যখন ওই যুবককে মারধর করা হচ্ছিল তখন নিগ্রহকারীরা অকথ্য ভাষায় গালাগালি করে। শুধু তাই নয়, ওই মুসলিম বান্ধবীর থেকে দূরে থাকার হুমকিও দেওয়া হয়। এই ঘটনার মামলা দায়ের হয় মার্কেট পুলিস স্টেশনে। বেলগাভির পুলিস কমিশনার সিদারমপ্পা বলেন আইনকে নিজের হাতে তুলে নিয়েছে ওই যুবকরা। এর বিরুদ্ধে পদক্ষেপ করবে পুলিস। কাউকে ছাড় দেওয়া হবে না। তাদের বিরুদ্ধে যথাযোগ্য শাস্তির ব্যবস্থা করা হবে।

beaten 2

কর্নাটকে এই ঘটনা নতুন নয়। ভিন ধর্মের সঙ্গে ঘোরাঘুরি করার অপরাধে নিগ্রহ যেন নিত্য নৈমিত্তিক হয়ে দাঁড়িয়েছে। কয়েক মাস আগেই ভিন্ন ধর্মী মেয়ের সঙ্গে বন্ধুত্বের জন্য বড়সড় শাস্তি পেতে হয় এক হিন্দু যুবককে। পাঁচ দুষ্কৃতীর হাতে শারীরিক লাঞ্ছনার শিকার হতে হয় তাকে। শারীরিক হেনস্থার হাত থেকে নিস্তার পায়নি তার দুই বন্ধুও। ঘটনাটি ঘটে কর্নাটকের শিবমোগা জেলার ভদ্রাবতীতে। অভিযুক্ত চারজনকে গ্রেফতারও করে পুলিস।

ওই একই সময় এমন একটি কাণ্ড ঘটে কর্নাটকের অন্য একটি প্রান্তে। একটি দোকানে ভিনধর্মী তরুণীর সঙ্গে বসে গল্প করছেন! এই অভিযোগে এক হিন্দু যুবককে মারধরের অভিযোগ ওঠে কয়েকজন মুসলিম যুবকের বিরুদ্ধে। ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়। চাঞ্চল্যকর ওই ঘটনাটি ঘটে কর্নাটকের চিক্কাবল্লাপুরের গোপীকা চাট নামে একটি দোকানে।

আরও পড়ুন : ‘আমার প্রবলেম হচ্ছে…, ডাক্তার দেখাতে হবে’, ঠিক কী হয়েছে মমতার জানেন?

স্থানীয় সূত্রে খবর, ওই যুবক তাঁর মুসলিম বান্ধবীর সঙ্গে দোকানে যান। সেখানে খাওয়া দাওয়ার সময় দু’জনে গল্পগুজব করছিলেন। কিছুক্ষণ পর একদল মুসলিম যুবক সেখানে হাজির হয়। এক মুসলিম মহিলার সঙ্গে বসে কেন গল্প করছেন, এরকম আজব প্রশ্ন করতে থাকে। তাদের পাত্তা না দিয়ে বান্ধবীকে নিয়ে সেখান থেকে বেরিয়ে যাওয়ার চেষ্টা করেন ওই যুবক। তখনই তাঁদের ঘিরে ধরে শুরু হয় ধাক্কাধাক্কি। কিছুক্ষণের মধ্যে যা হাতাহাতির রূপ নেয়। পুরুষ বন্ধুকে রক্ষা করতে গেলে হুমকির মুখে পড়েন ওই তরুণীও। হিন্দু ছেলের সঙ্গে মিশতে মানা করা হয় তাঁকে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর