টাইমলাইন

জাতীয় দল থেকে বাদ পড়ার পর বিজয় হাজারে ট্রফিতে দুর্দান্ত ব্যাটিং করে সবাইকে জবাব দিচ্ছেন দীনেশ কার্তিক।

বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্স করার পর জাতীয় দল থেকে বাদ পড়েন ভারতের সিনিয়র উইকেট-রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। আর তার পরই মুখে কিছু না বলে নিজের ব্যাটের সাহায্যে সবাইকে জবাব দেওয়ার চেষ্টা করেন দীনেশ কার্তিক। আর তারপরেই বিজয় হাজারের ট্রফিতে অনবদ্য পারফরম্যান্স করেন দিনেশ কার্তিক। তামিলনাড়ুর এই তারকা উইকেট রক্ষক ব্যাটসম্যান বিজয় হাজারের ট্রফির প্রথম দুম্যাচেই হাফ সেঞ্চুরি করে সকলের নজর কেড়েছেন। আর বুধবার একেবারে নিশ্চিত সেঞ্চুরির হাতছাড়া করেন দীনেশ কার্তিক।

মঙ্গলবার বিজয় হাজারে ট্রফিতে তামিলনাড়ু বনাম রাজস্থান ম্যাচ ছিল। সেই ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে চারটি চার এবং একটি ছক্কার সৌজন্যে 52 বলে 52 রান করে অপরাজিত থাকেন তারকা উইকেট রক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। দীনেশ কার্তিকের ব্যাটের উপর ভর করে সেই ম্যাচ তামিলনাড়ু 6 উইকেটে জিতে যায়। দ্বিতীয় ম্যাচে তামিলনাড়ু মুখোমুখি হয় সার্ভিসেসের। সেই ম্যাচে 91 বলে দুর্দান্ত 95 রানের ইনিংস খেলেন দীনেশ কার্তিক। কিন্তু 95 রান করলেও এইদিন সেঞ্চুরি হাতছাড়া হয় কার্তিকের। আর দীনেশ কার্তিকের সুন্দর 95 রানের ইনিংসের সুবাদে এই ম্যাচ তামিলনাড়ু জিতে নেয় 212 রানের বিশাল ব্যবধানে।

এদিন টসে জিতে সার্ভিসেস অধিনায়ক প্রথমে ব্যাট করতে পাঠায় তামিলনাড়ুকে। দীনেশ কার্তিকের নেতৃত্বাধীন তামিলনাড়ু দল ইনিংসের শুরুটা করে বেশ ভালো আর তার সুবাদে নির্ধারিত 50 ওভারে তামিলনাড়ু পৌঁছেছে 294 রানের এক বিরাট স্কোরে। দীনেশ কার্তিক ছাড়াও এইদিন শ্রী হরি নিশান্ত, বাবা অপরাজিত, এবং এম মহম্মদ বেশ সুন্দর ইনিংস খেলেন আর তার দৌলতেই তামিলনাড়ু পৌঁছে যায় 294 রানের স্কোরে।

জবাবে ব্যাট করতে নেমে তামিলনাড়ু বোলারদের সামনে কার্যত ধরাশায়ী হয়ে ওঠে সার্ভিসেসের ব্যাটিং লাইনআপ। মাত্র 19 ওভার 1 বল খেলে 82 রান করেই শেষ হয়ে যায় সার্ভিসেসের ইনিংস।

Back to top button