জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনের ঘটনায় ভীত, এবার কেন্দ্রীয় নিরাপত্তার আর্জি জানালেন কার্তিক মহারাজ

   

বাংলা হান্ট ডেস্কঃ কয়েকদিন ধরেই সংবাদের শিরোনামে রয়েছে সন্ন্যাসী বিতর্ক। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ শানানো থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমর্থন, নানান কারণে আলোচনার কেন্দ্রে চলে এসেছেন কার্তিক মহারাজ (Kartik Maharaj)। সেসব ঘটনার রেশ পুরোপুরি কাটার আগেই এবার বিরাট ‘কাণ্ড’ ঘটালেন তিনি। আশ্রমিকদের জন্য কেন্দ্রীয় নিরাপত্তার আর্জি জানিয়েছেন তিনি।

গত কয়েকদিনে সন্ন্যাসী বিতর্কের জল অনেকদূর গড়িয়েছে। এসবের মাঝে আবার জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে হামলা চালিয়েছে ‘জমি হাঙর’রা। ইতিমধ্যেই ভক্তিনগর থানায় অভিযোগ দায়ের করেছেন জলপাইগুড়ি আশ্রমের সম্পাদক স্বামী শিবপ্রেমানন্দ। এবার সেই ঘটনার রেশ টেনেই কেন্দ্রীয় নিরাপত্তার (Central Security) আর্জি জানালেন কার্তিক মহারাজ। জলপাইগুড়ির ঘটনার কথা উল্লেখ করে আতঙ্কও প্রকাশ করেছেন তিনি।

কার্তিক মহারাজ বলেন, জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে যে ঘটনা ঘটেছে, তারপর থেকে ভারত সেবাশ্রম সঙ্ঘের সকলেই আতঙ্কে রয়েছেন। তবে রাজ্য পুলিশের ওপর তাঁদের কোনও আস্থা নেই। সেই কারণে কেন্দ্রীয় নিরাপত্তার আবেদন জানানো হয়েছে। সেই সঙ্গেই কার্তিক মহারাজ জানিয়েছেন, রাজনীতির সঙ্গে তাঁর কোনও যোগ নেই।

আরও পড়ুনঃ সায়নীর হেরে যাওয়ার ভয়? যাদবপুরে ছিঁড়ে ফেলা হল অনির্বাণের ফ্লেক্স, পোস্টার! আক্রান্ত সিপিএমও

উল্লেখ্য, সম্প্রতি ভোট প্রচারে কার্তিক মহারাজের নাম নিয়ে তাঁকে আক্রমণ শানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘আমি ভারত সেবাশ্রম সঙ্ঘকে আমি খুব শ্রদ্ধা করতাম। কিন্তু যে মানুষটা বলে তৃণমূল কংগ্রেসের এজেন্টকে বসতে দেব না, তাঁকে আমি সাধু বলে মনে করি না। কারণ উনি ডাইরেক্ট পলিটিক্স করে দেশটার সর্বনাশ করছেন’।

Kartik Maharaj

তৃণমূল নেত্রীর এই মন্তব্য ঘিরে ব্যাপক চর্চা হয়েছে। বাংলায় এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকেও এই নিয়ে সুর চড়াতে দেখা গিয়েছিল। পরবর্তীতে আইনের দ্বারস্থ হন কার্তিক মহারাজ। যদিও তারপরেও তাঁকে নিয়ে সরব হয়েছেন মমতা। মুর্শিদাবাদের অশান্তির পিছনেও তিনিই ছিলেন বলে দাবি করেন মুখ্যমন্ত্রী।

Sneha Paul
Sneha Paul

স্নেহা পাল, যাদবপুর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তরের পর সাংবাদিকতা শুরু। বিগত প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর