উত্তর দিতে পারলেই ৭ কোটি! KBC-তে করা এই প্রশ্ন শুনেই হিমশিম খাচ্ছে জনতা, আপনি পারবেন?

   

বাংলা হান্ট ডেস্ক : ইতিমধ্যেই সিজনের প্রথম কোটিপতি পেয়ে গেছে ‘কৌন বনেগা ক্রোড়পতি সিজন ১৫’ (Kaun Banega Crorepati 15)। বছর ২১ এর যুবক জসকরন সিং (Jaskaran Singh) এই সিজনের প্রথম কোটিপতি। তিনি মূলত পজাবের খারলা গ্রামের বাসিন্দা। তার এই জয়ে এইদিন আবেগঘন হয়ে পড়েন খোদ সঞ্চালক অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan)। তবে ৭ কোটি টাকার প্রশ্নের সম্মুখীন হয়ে থমকে যান তিনি।

সাত কোটি টাকার প্রশ্ন বা তার উত্তর কী ছিল সেটা জানার আগে জেনে নিন কে এই জসকরন? এই দিন কেবিসির মঞ্চে উপস্থিত হয়ে জসকরন জানান, গুটিকয়েক গ্রাজুয়েট রয়েছে তার গ্রামে। যার মধ্যে তিনি একজন। তার স্বপ্ন সিভিল সার্ভেন্ট হওয়ার। যে কারণে এখন ইউপিএস এর প্রস্তুতি নিচ্ছেন। তবে পরিবারের আর্থিক সঙ্গতি অতটাও ভালো না।

সূত্রের খবর, তার বাবা সামান্য একজন ক্যাটারার। পাঞ্জাব থেকে মুম্বাই আসার জন্য বহু কাটখড় পোড়াতে হয়েছে তাকে। বন্ধু স্কুটিতে করে এয়ারপোর্ট পৌঁছে দিলেও প্লেনের টিকিট কাটতে গিয়ে কাল ঘাম ছুটে গেছে তার বাবার। বহু কষ্ট করে প্লেনের টিকিটের টাকা জোগাড় করেছেন পাঞ্জাবের এই ভূমিপুত্র। তবে কোন প্রশ্নে আটকে গেলেন জসকরন?

আরও পড়ুন : সর্বক্ষণের সঙ্গী! শাহরুখের প্রাণের চেয়েও প্রিয় লকেটের রহস্য জানলে আপনার চোখেও জল আসবে

আসলে এক কোটি টাকা জেতার পর জসকরনের সামনে ছিল ৭ কোটি টাকার প্রশ্ন। পুরানভিত্তিক প্রশ্নের মুখে পড়তে হয়েছিল কোটিপতি জসকরনকে। তাকে জিজ্ঞেস করা হয়, ‘পদ্ম পুরাণ অনুসারে, কোন রাজাকে এক হরিণের অভিশাপের জেরে বাঘ হিসাবে একশো বছর বাঁচতে হয়েছিল?’ অপশন ছিল-A) ক্ষেমধুরতি B) ধর্মদত্ত C) মিতধ্বজ D) প্রভঞ্জন।

আরও পড়ুন : ‘ইন্ডিয়া নয় ভারত’, বিতর্কের মাঝেই ইঙ্গিতপূর্ণ টুইট অমিতাভ বচ্চনের

whatsapp image 2023 09 05 at 22.09.05 1693965555981

জানিয়ে দিই এই প্রশ্নের উত্তর হবে প্রভঞ্জন। তবে একশো শতাংশ নিশ্চিত না থাকায় থাকায় খেলা ছেড়ে বেরিয়ে আসেন জসকরন। আপাতত তিনি বাবার হাতে এক কোটি টাকা তুলে দিতে পেরেই খুশি। সাথে আরও জানাই, যে প্রশ্নটি তার হাতে এক কোটি টাকা এনে দেয় সেটি ছিল, ১৯১১ সালে যখন কলকাতা থেকে দিল্লিতে ভারতের রাজধানী স্থানান্তরিত হয়, তখন কে ছিলেন ভারতের ভাইসরয়? চারটি অপশন ছিল, A. লর্ড কার্জন, B. লর্ড হার্ডিঞ্জ, C. লর্ড মিন্টো, D. লর্ড রিড রিডিং। এর উত্তর অপশন বি (লর্ড হার্ডিঞ্জ)।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর