গ্রেফতার খালিস্তানি নেতা অমৃত পাল সিং! রবিবার পর্যন্ত বন্ধ ইন্টারনেট, ধুন্ধুমার পাঞ্জাব

   

বাংলা হান্ট ডেস্ক : অবশেষে খলিস্তানি নেতা (Khalistani leader) অমৃতপাল সিংকে (Amritpal Singh) আটক করল পাঞ্জাব পুলিস। দ্বিতীয় ‘ভিন্দ্রানওয়ালে’ হিসেবে পরিচিত ওই নেতাকে ধরতে এদিন সকাল থেকেই তৎপরতা শুরু হয়েছিল। বন্ধ করে দেওয়া হয়েছিল ইন্টারনেট পরিষেবা। অবশেষে জলন্ধরের নাকোদরে আটক করা হল তাঁকে।

এদিন আগেই আটক করা হয়েছে অমৃতপালের ৬ সঙ্গীকে। তাঁদের কোনও এক অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এদিন পুলিসের পঞ্চাশেরও বেশি আধিকারিক তল্লাশি চালাচ্ছিল অমৃতপাল ও তাঁর সঙ্গীদের সন্ধানে। বন্ধ করে দেওয়া হয় ইন্টারনেট পরিষেবা। রবিবার পর্যন্ত ওই পরিষেবা বন্ধই রাখা হবে বলে জানা গিয়েছে।

পাঞ্জাব পুলিশের পক্ষ থেকে একটি টুইট করে রাজ্যজুড়ে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আবেদন জানানো হয়েছে। সেইসঙ্গে বলা হয়েছে, যাতে ভুয়ো খবর না ছড়ায় তার জন্যই মূলত ইন্টারনেট পরিষেবা বন্ধ রাখা হয়েছে।

amrit 2

খলিস্তানি সংগঠন ‘ওয়ারিস পাঞ্জাব দে’র প্রধান অমৃতপাল। গত মাসে তাঁর ঘনিষ্ঠ অনুচর লভপ্রীত তুফানকে গ্রেফতার করে পুলিস। এরপরই অমৃতপাল লভপ্রীতের বিরুদ্ধে যাবতীয় অভিযোগ প্রত্যাহার করতে আরজি জানান। পরিষ্কার জানিয়ে দেন, ‘এক ঘণ্টার মধ্যে সমস্ত অভিযোগ খারিজ না করলে ফল ভাল হবে না। অভিযোগ বাতিল না করলে যদি কোনও সমস্যা হয়, তার জন্য দায়ী থাকবে শুধুমাত্র প্রশাসন।’ এরপরই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। থানা ঘেরাও করেন অমৃতপালের অনুগামীরা। হামলায় আহত হন কয়েকজন পুলিসকর্মী।

অভিনেতা তথা খালিস্তানি নেতা দীপ সিধু একটি সংগঠন তৈরি করেছিল। তার নাম ওয়ারিস পাঞ্জাব দে। দীপ সিধু গতবছর পথদুর্ঘটনায় মারা যায়। তারপর থেকে এই সংগঠনটি চালাচ্ছিল অমৃতপাল। যে আবার স্বঘোষিত ধর্মগুরু। পাঞ্জাবে গত বছর তিনেক ধরে খালিস্তানিরা নতুন করে মাথাচাড়া দিয়েছে। কানাডা, অস্ট্রেলিয়াতেও ক্রমশ উপদ্রব ঘটাচ্ছে তারা। কোথাও মন্দিরে হামলা, কোথাও মন্দিরের দেওয়ালে স্প্রে পেইন্ট দিয়ে ‘নরেন্দ্র মোদি মুর্দাবাদ’ লিখে দেওয়া হচ্ছে।

Avatar
Sudipto

সম্পর্কিত খবর