ক্রিকেটখেলাটাইমলাইনIPL

কার্তিক কিংবা মর্গ্যান নয়, এই তরুণ ক্রিকেটারকে KKR-এর অধিনায়ক করার জোর দাবি উঠল

বাংলা হান্ট ডেস্কঃ গত কয়েকটি মরশুমে কলকাতা নাইট রাইডার্স (kolkata Night Riders) দলের অধিনায়কত্ব করছেন দীনেশ কার্তিক। দীনেশ কার্তিকের অধিনায়কত্বে কলকাতা নাইট রাইডার্স দল তেমন কোনো সাফল্য অর্জন করতে পারেনি। ভালো দল তৈরি করার সত্ত্বেও সেই ভাবে ছাপ ফেলতে পারছে না কেকেআর। কেকেআর সমর্থকরা এর পেছনে দায়ী করছেন দীনেশ কার্তিকের খারাপ অধিনায়কত্বকে। যেভাবে ম্যাচ চলাকালীন একের পর এক খারাপ সিদ্ধান্ত এবং ম্যাচের গুরুত্বপূর্ণ সময়ে ভুল সিদ্ধান্ত নিয়েছেন দীনেশ কার্তিক তাতে বেশ চিন্তায় রয়েছেন কেকেআর সমর্থকরা। অপরদিকে ব্যাটিংয়ে লাগাতার খারাপ ফর্ম, সব মিলিয়ে দীনেশ কার্তিকের অধিনায়কত্ব একেবারেই মেনে নিতে পারছেন না কেকেআর সমর্থকরা।

এবার নিলামে কলকাতা নাইট রাইডার্স দলে নিয়েছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইয়ন মর্গ্যানকে। আর তারপর থেকে কেকেআরের একাংশের দাবি করতে শুরু করে দিনেশ কার্তিকের পরিবর্তে অধিনায়কত্ব তুলে দেওয়া হোক ইয়ন মর্গ্যানের হাতে। কারণ ইয়ন মর্গ্যান একজন বিশ্বকাপ জয়ী অধিনায়ক এবং তিনি কার্তিকের থেকে অনেক বেশি অভিজ্ঞ। এছাড়া ব্যাট হাতেও তিনি বেশ ভালো পারফর্মেন্স করছেন।

এরই মধ্যে প্রাপ্তন ইংরেজ ক্রিকেটার কেভিন পিটারসেন দাবি করলেন কেকেআরের অধিনায়কত্ব তুলে দেওয়া হোক তরুণ ক্রিকেটার শুভমান গিলের হাতে। শুভমান গিল যেভাবে দায়িত্ব নিয়ে প্রত্যেক ম্যাচে ব্যাটিং করছেন এবং দায়িত্ব নিয়ে দলকে জেতাচ্ছেন তাতে খুবই খুশি হয়েছেন কেভিন পিটারসেন। সেই কারণেই তিনি মনে করেন এখন থেকেই কেকেআরের অধিনায়কত্ব তুলে দেওয়া হোক শুভমান গিলের হাতে।

Back to top button