ভারতকে বাঁচানোর পাশাপাশি বিশ্বরেকর্ড! ২৭ বছর আগে ঘটা ঘটনার স্মৃতি ফেরালেন রাহুল ও কোহলি

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ গতকাল প্রথম ইনিংস শেষ হওয়ার পর ভারতীয় দল (Indian Cricket Team) হয়তো ভেবেছিল যখন জাদেজাদের (Ravindra Jadeja) দুরন্ত বোলিংয়ে অস্ট্রেলিয়াকে তারা ১৯৯ রানে আটকে ফেলেছে, তখনই তারা ম্যাচ বার করে নিয়েছে। কিন্তু বাস্তবটা ছিল অনেকটাই ভিন্ন। স্টার্ক ও হ্যাজেলউডের বিধ্বংসী বোলিংয়ে ধ্বংস হয়ে গিয়েছিল ভারতের টপ অর্ডার। কিন্তু এরপর কোনও ঝুঁকি না নিয়ে ঠান্ডা মাথায় ব্যাটিং করে কিছুটা ভাগ্যের সঙ্গ সহায় করে ভারতকে ম্যাচ জিতিয়ে দিয়েছেন লোকেশ রাহুল (KL Rahul) এবং বিরাট কোহলি (Virat Kohli)। অল্পের জন্য শতরান হাতছাড়া করেছেন রাহুল।

প্রথমে ব্যাটিং করে গতকাল ভারতের সামনে ২০০ রানের টার্গেট রাখতে সাহায্য করেন। কিন্তু এরপর মাত্র ২ রানের স্কোরে ভারতের ৩ উইকেট চলে যায়। কিন্তু এরপর অস্ট্রেলিয়াকে আর কোন সুযোগ দেয়নি রাহুল ও কোহলির জুটি। মাত্র একটি সুযোগ পেয়েছিল অস্ট্রেলিয়া বিরাট কোহলিকে ড্রেসিংরুমে ফেরানোর। কিন্তু ব্যাট হাতে গতকাল ব্যর্থ মিচেল মার্শ বিরাট কোহলির ক্যাচ নিতেও ব্যর্থ হন। এরপর দুজনেই অত্যন্ত ধীর গতিতে ব্যাটিং করে নিজেদের অর্ধশতরান সম্পূর্ণ করেন। ৮৫ রান করে পুল করতে গিয়ে হ্যাজেলউডের তৃতীয় শিকার হন কোহলি। কিন্তু রাহুল সেই ভুল করেননি।

আরও পড়ুন: চাপের মুখেও পরিচিত ছন্দ বদলালেন না, দুর্দান্ত হাফসেঞ্চুরি করে ভারতকে বাঁচালেন কোহলি

rahul unhappy

চেজ মাস্টার বলে পরিচিত বিরাট কোহলির থেকেও এদিন ঠান্ডা মাথার এবং বুদ্ধিদীপ্ত ইনিংস খেলেছেন রাহুল। শেষপর্যন্ত ১১৫ বলে ৯৭ রান করে তিনি অপরাজিত থাকেন। শতরান না পাওয়ায় তাকে কিছুটা হতাশ দেখাচ্ছিল। কিন্তু এই টুর্নামেন্টে এমন ভাবেই যদি ব্যাটিং করতে থাকেন তাহলে ভবিষ্যতে অবশ্যই শতরান আসবে তার ব্যাট থেকে।

আরও পড়ুন: ছক্কা মেরে দলকে জিতিয়েও খুশি নন লোকেশ রাহুল! পূরণ হয়নি মনের আসল আশা

এর পাশাপাশি একটি দুর্দান্ত পরিসংখ্যান এদিন সামনে এসেছে। বিরাট কোহলি এবং লোকেশ রাহুল একসঙ্গে ব্যাটিং করে ২৭ বছরের পুরনো বিশ্বকাপ রেকর্ড ভেঙে দিয়েছেন। চতুর্থ উইকেটে তারা ভারতের জন্য সর্বোচ্চ পার্টনারশিপের রেকর্ড করেছেন। আশা করা যায় এশিয়া কাপ ও আর বিশ্বকাপের প্রথম ম্যাচের মতো বাকি টুর্নামেন্ট ও তাদের জুটি ভারতের কাছে মুশকিল আসান হয়ে উঠবে।

চতুর্থ উইকেটের জন্য বিশ্বকাপে ভারতের সর্বোচ্চ পার্টনারশীপ: 

◆ বিরাট কোহলি ও লোকেশ রাহুল- ১৬৫ (বনাম অস্ট্রেলিয়া, ২০২৩)
◆ নভজ্যোৎ সিং সিধু ও বিনোদ কাম্বলী- ১৪২ (বনাম জিম্বাবোয়ে, ১৯৯৬)

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর