কলকাতা CBI এ বিরাট রদবদল! বাংলা কাঁপাতে আসছে প্রধান হয়ে আসছেন মিস্টার ‘সিংহ’

   

বাংলা হান্ট ডেস্কঃ রাজ্যে একাধিক দুর্নীতির তদন্ত সামলাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই (CBI)। সিবিআইয়ের দুর্নীতি দমন শাখার কলকাতার দফতর নারদকাণ্ড, গরু পাচার, কয়লা পাচার থেকে শুরু করে সাম্প্রতিক শিক্ষা ও নিয়োগ দুর্নীতি মামলার তদন্ত চালাচ্ছে। বিভিন্ন দুর্নীতি ইস্যুতে সরগরম রাজ্য। এরই মধ্যে কলকাতা (Kolkata) থেকে সরিয়ে দেওয়া হল এখানকার দুর্নীতিদমন শাখার প্রধান জয়দেবনকে।

সূত্রের খবর, কলকাতা থেকে সরিয়ে, এখানকার প্রধান জয়দেবনকে দিল্লিতে পাঠানো হয়েছে। আর তার বদলে কলকাতায় আনা হয়েছে পঙ্কজকুমার সিংহকে। তিনি আবার একজন ডিআইজি পদমর্যাদার অফিসার। হঠাৎ এই ধরনের বড় রদ বদলে শোরগোল পড়ে গিয়েছে গোটা রাজ্যে।

জানা যাচ্ছে আগামী সোমবার থেকে কাজে যোগ দিচ্ছেন নয়া অফিসার পঙ্কজকুমার সিংহ। প্রসঙ্গত, নিজাম প্যালেসে সিবিআই-এর দুর্নীতিদমন শাখা বা কোরাপশন ব্রাঞ্চ। গত কয়েক বছর ধরে রাজ্যের বহু মামলার তদন্তভার রয়েছে এই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার কাঁধে।

আরও পড়ুন: ‘অভিষেক কে? আমি জানি না!’, সাংবাদিকদের প্রশ্নে বেফাঁস জ্যোতিপ্ৰিয়, মুখ খুলে যা বললেন..

একাধিক দুর্নীতির রহস্যভেদ করতে মরিয়া চেষ্টা চালাচ্ছে সিবিআই। তদন্তের গতিও বাড়ছে। তবে এরই মধ্যে প্রধান বদলের বিষয়টি বেশ তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। এবার আরও কোমর বেঁধে ময়দানে নামবে সিবিআই। এমনটাই খবর মিলছে।

omr cbi

ওদিকে নিজাম সূত্রে খবর, ইতিমধ্যেই নয়া প্রধান পঙ্কজকুমার সিংহ কয়লা, গরু পাচার পুর নিয়োগ দুর্নীতি, শিক্ষক দুর্নীতি সহ একাধিক মামলার যাবতীয় কেস ফাইল চেয়ে পাঠিয়েছেন। উল্লেখ্য, মাঝে তদন্তে ধীর গতির আদালতে বহুবার প্রশ্নের মুখে পড়েছে সিবিআই। তবে সম্প্রতি সিবিআই কে ফের জোর অ্যাকশনে দেখা গিয়েছে।

Sharmi Dhar
Sharmi Dhar

শর্মি ধর, বাংলা হান্ট এর রাজনৈতিক কনটেন্ট রাইটার। উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে সাংবাদিকতায় স্নাতকোত্তর। বিগত ৩ বছর ধরে সাংবাদিকতা পেশার সঙ্গে যুক্ত ।

সম্পর্কিত খবর