১১ ম্যাচে ৪৬১ রান, কোন মন্ত্রে বজায় নারিন ঝড়? গোপন রহস্য ফাঁস করলেন খোদ KKR তারকা

   

বাংলা হান্ট ডেস্ক: কলকাতার (Kolkata Knight Riders) তারকা সুনীল নারিন (Sunil Narain), এবছরের IPL-এ যেন জ্বলে উঠেছেন। রান করছেন প্রায় প্রতিটি ম্যাচে, সাথে উইকেটও তুলে নিচ্ছেন তিনি। চলতি মরশুমে ১১ ম্যাচ খেলে নারিনের মোট রান সংগ্রহ ৪৬১। অন্যান্য বছরের তুলনায় এবছর অনেক বেশি ধারাবাহিক তিনি। কিন্তু জানেন কি ঠিক কেন নারিন এতটা ধারাবাহিক? এই প্রশ্নের উত্তর দিলেন নারিন নিজেই, চলুন তাই জেনে নেওয়া যাক।

ব্যাট হাতে বল বাউন্ডারির বাইরে ফেলছেন তো সেইসাথে বল হাতে ব্যাটসম্যানকে প্যাভিলিয়নে ফেরাচ্ছেন। এবছর নারিন রয়েছেন দারুণ ফর্মে। গতকাল লখনউয়ের বিরুদ্ধে তিনি খেলেন ৩৯ বলে ৮১ রানের দুর্দান্ত একটি ইনিংস। বস্তুত তার কারণেই ২৩৫ রান করতে পারে কলকাতা। আর তাতেই ৯৮ রানে হেরে যায় লখনউ। ম্যাচের সেরা পুরস্কার নিতে গিয়ে নাইট তারকা তার ধারাবাহিকতার মন্ত্র জানিয়েছেন।

নারিনের কথায়, এবার তিনি তার মানসিকতায় পরিবর্তন নিয়ে এসেছেন। তিনি বলেন, “সব থেকে গুরুত্বপূর্ণ হল ভাল শুরু করা। এ বার আমি মানসিকতা ইতিবাচক রাখছি। সাপোর্ট স্টাফরাও খুব সাহায্য করছে। আমার শক্তি অনুযায়ী শট খেলছি। বল দেখে মারছি। সেটা কাজে লেগেছে।” এবছর নারিনের দায়িত্বও বদলেছে, বড় শট খেলার সাথে সাথে লম্বা ইনিংস খেলারও চেষ্টা করছেন তিনি।

আরও পড়ুন:‘আমার মধ্যে …’, রামায়ণে সীতা হচ্ছেন কাঁচা বাদাম গার্ল! বড় পর্দায় অভিষেক নিয়ে মুখ খুললেন অঞ্জলি

ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার বলেন, “আগে আমি প্রথম থেকেই বড় শট খেলতাম। আউট হওয়ার ভয় পেতাম না। কিন্তু এ বার আমাকে বলা হয়েছে যত বেশি সময় সম্ভব ক্রিজ়ে থাকতে। তাই দ্রুত ইনিংস খেলার পাশাপাশি উইকেটও ধরে রাখছি। নতুন দায়িত্ব ভাল লাগছে।” তবে শুধু ব্যাট হাতেই ভরসা হয়ে ওঠেছেন নারিন এমনটা নয়, বল হাতেও তিনিই মুশকিল আসান।

আরও পড়ুন:নুপূর শর্মা সহ একাধিক হিন্দুত্ববাদীকে হত্যার ছক! গ্রেফতার মৌলবীর মোবাইলে বিরাট রহস্য

sunil narine 033303765

বরুণ চক্রবর্তীর সাথে নারিনের জুটি অসাধারণ কাজ করছে। বেশ কয়েকটি ম্যাচে ক্লিক করে এই স্পিন জুটি। বরুণের সাথে বল করার বিষয়ে নারিন বলেন, “বরুণ উইকেট নিচ্ছে। ও আমার কাজটা সহজ করে দিয়েছে। আমি চেষ্টা করছি যতটা সম্ভব কম রান দিতে। বরুণ খুব পরিশ্রম করে। ওকে দেখে ভাল লাগছে। আশা করছি আগামী ম্যাচগুলোতেও আমাদের জুটি সফল হবে।”

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর