KKR বনাম RCB-র ম্যাচে X factor এই ৬ প্লেয়ার! সাবধান থাকতে হবে কোহলি, শ্রেয়সদের

   

বাংলা হান্ট ডেস্ক : রোববার ইডেন গার্ডেন্সে ম্যাচ রয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Royal Challengers Bangalore) মধ্যে। আইপিএলের ৩৬ তম ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ফ্যাফ দু প্লেসিসের নেতৃত্বাধীন বেঙ্গালুরু বর্তমানে রয়েছে পয়েন্ট টেবিলের সবচেয়ে নীচে। তারা পরিবর্তী ম্যাচে কলকাতার বিরুদ্ধে মরিয়া হয়ে নামবে। টানা ৬ ম্যাচ হেরে বেঙ্গালুরুর প্লে অফে জায়গা হওয়া প্রায় অনিশ্চিত।

এর আগে অ্যাওয়ে ম্যাচে বেঙ্গালুরুর ঘরের মাঠে গিয়ে তাদের হারিয়ে আসে কলকাতা। সেবার ৭ উইকেটে ম্যাচ জিতে নেয় নাইটরা। এবার তার বদলা নেওয়ার জন্য নামছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যদিও এই ম্যাচে জয় পাওয়া এতটাও সহজ হবেনা, কারণ নাইটদের ব্যাটিং অর্ডার খুবই শক্তিশালী। শুরু থেকে অর্থাৎ ওপেনিং থেকেই দারুণ স্কোর খাড়া করে দেয় কলকাতা।

তাহলে দেখে নেওয়া যাক উভয় দলের দিকে। KKR Vs RCB ফুল স্কোয়াড:

কলকাতা নাইট রাইডার্স : ফিলিপ সল্ট (উইকেটকিপার), সুনীল নারিন, অঙ্কৃষ রঘুবংশী, শ্রেয়স আইয়ার (অধিনায়ক), ভেঙ্কটেশ আইয়ার, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, মিচেল স্টার্ক, বরুণ চক্রবর্তী, হর্ষিত রানা, বৈভব অরোরা, সুয়শ শর্মা, অনুকুল রায়, মনীশ পান্ডে, রহমানুল্লাহ গুরবাজ, আল্লাহ গজানফর, সাকিব হুসেন, শেরফেন রাদারফোর্ড, চেতন সাকারিয়া, নীতীশ রানা, শ্রীকর ভারত, দুষ্মন্ত চামেরা।

আরও পড়ুন : ‘আমি গর্বিত সঙ্ঘি’! র‍্যাঙ্কিংয়ে JNU কে সর্বোচ্চ স্থানে পৌঁছে দিয়ে বিষ্ফোরক বয়ান দিলেন VC

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু : বিরাট কোহলি, ফাফ ডু প্লেসিস (অধিনায়ক), উইল জ্যাকস, রজত পতিদার, সৌরভ চৌহান, দিনেশ কার্তিক (উইকেটকিপার), মহিপাল লোমরর, বিজয় কুমার ভিশক, রিস টপলে, লকি ফার্গুসন, যশ দয়াল, সুয়শ প্রভুদেসাই, আনোয়ার, রাহুল স্বপ্নিল সিং, মহম্মদ সিরাজ, কর্ণ শর্মা, গ্লেন ম্যাক্সওয়েল, আকাশ দীপ, রাজন কুমার, টম কুরান, মায়াঙ্ক ডাগর, আলজারি জোসেফ, ক্যামেরন গ্রিন, মনোজ ভান্দগে, হিমাংশু শর্মা

কলকাতা এবং বেঙ্গালুরুর ম্যাচে তিনটি লড়াই দেখার মত, সেগুলো সম্বন্ধে নিচে জানানো হলো

১. সুনীল নারিন বনাম উইল জ্যাকস
চলতি মরশুমে শুরু থেকেই দারুণ ফর্মে রয়েছেন সুনীল নারিন। শেষ ম্যাচে আইপিএলে নিজের প্রথম সেঞ্চুরি করেন তিনি। দলে নারিনের ভূমিকা হল দুর্দান্ত স্কোর তুলে দেওয়া এবং পাওয়ারপ্লের সম্পূর্ন ব্যবহার করা। তবে পাওয়ারপ্লেতে বোলিং করতে আসা উইল জ্যাকস নারিনের জন্য কিছুটা হুমকি হয়ে উঠতে পারেন।

আরও পড়ুন : সেমিফাইনালের আগেই বিরাট সুখবর মোহনবাগানে, শুনে লাফাচ্ছেন সবুজ-মেরুন সমর্থকরা

২. বিরাট কোহলি বনাম হর্ষিত রানা
বিরাট কোহলি সময় নিয়ে খেলেন। শুরুর দিকে অর্থাৎ পাওয়ারপ্লের ওভারগুলিতে ফাঁক ফোঁকর খুঁজে শট সেদিকে পাঠিয়ে দেন। মাঠে একবার সেট হয়ে গেলে নিজের পছন্দ মত শট খেলতে শুরু করে দেন পুরো মাঠে। তাই তিনি সেট হওয়ার আগেই তার উইকেট তুলে নিতে হবে হর্ষিত রানাকে। তিনি এমন বোলার যার হার্ড-লেংথ ডেলিভারি এবং স্লোয়ার বল খুবই বিপদজনক।

kolkata knight riders (6)

৩. অঙ্কৃষ রঘুবংশী বনাম লকি ফার্গুসন
কলকাতার তরুণ তুর্কি ব্যাটার অঙ্কৃষ রঘুবংশী কম জান না। তার অস্ত্রাগারে রয়েছে নানান ধরনের শট। গ্রাউন্ডেড শটের সাথে সাথে বাউন্স করা বলকে ছক্কা হাঁকাতেও পিছোননা। এই ম্যাচে নজর থাকবে কীভাবে লকি ফার্গুসন তার উইকেট নিতে পারেন।

Moumita Mondal
Moumita Mondal

মৌমিতা মণ্ডল, গ্র্যাজুয়েশনের পর শুরু নিয়মিত লেখালেখি। বিগত ৩ বছরেরও বেশি সময় ধরে লেখালেখির সাথে যুক্ত। প্রায় ২ বছর ধরে বাংলা হান্ট-এর কনটেন্ট রাইটার হিসেবে নিযুক্ত।

সম্পর্কিত খবর