টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

ওয়ার্ডে ভালো লিড দিলে পুরস্কার হিসেবে দেওয়া হবে ১ কোটি টাকা! ঘোষণা তৃণমূলের

বাংলা হান্ট ডেস্কঃ একুশের নির্বাচনে জয়ের জন্য কোমর বেঁধে মাঠে নেমেছে শাসক দল তৃণমূল। রাজ্যে ভোট ঘোষণার আগে একগুচ্ছ প্রকল্পের ঘোষণা করেছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি পড়ুয়াদের ট্যাব পর্যন্ত দিয়েছিলেন তিনি। আর এবার নির্বাচনের আগে আরও একটি বড় ঘোষণা তৃণমূলের। নতুন এই ঘোষণা বলা হয়েছে যে, আসন্ন নির্বাচনে কলকাতার পিছিয়ে থাকা ওয়ার্ড গুলোতে তৃণমূল লিড দিয়ে উন্নয়ন বাবদ ১ কোটি টাকা পুরস্কার দেওয়া হবে।

আজ তৃণমূল ভবনে কলকাতা পুরসভার কোঅর্ডিনেটরদের নিয়ে মিটিংয়ের আয়োজন করা হয়েছিল। সেখানে বলা হয় যে, ২০১৯ সালে লোকসভার নির্বাচন অনুযায়ী তৃণমূল কংগ্রেস কলকাতা পুরসভার অনেক ওয়ার্ডেই পিছিয়ে আছে। আর এবারের নির্বাচনে সেই পিছিয়ে থাকা ওয়ার্ড গুলোতে লিড দিতে পারলে উন্নয়ন বাবদ আর্থিক পুরস্কার দেওয়া হবে।

প্রাপ্ত খবর অনুযায়ী, আজকের এই বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাদে কলকাতার সব তৃণমূল বিধায়ক-সাংসদরা উপস্থিত ছিলেন। এই বৈঠকে উপস্থিত ছিলেন কলকাতা পুরসভার কোঅর্ডিনেটররাও। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর এবং তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম। বৈঠকে পরিস্কার বলা হয় যে, তৃণমূল যেই ওয়ার্ড গুলোতে পিছিয়ে আছে, সেখানে লিড দিতে পারলেই এক কোটি টাকা করে পুরস্কার দেওয়া হবে।

বৈঠকে তৃণমূল সাংসদ, বিধায়ক কোঅর্ডিনেটরদের বলা হয় যে, দল যাকেই প্রার্থী করুক না কেন, সবাইকে প্রচারে যেতে হবে। দলের মধ্যে কোনও দ্বন্দ্ব সহ্য করা হবে না। সরকারের উন্নয়ন নিয়ে চারিদিকে প্রচার করতে হবে। প্রতিটি এলাকার প্রতিটি বাড়ি বাড়ি ভোটারদের কাছে যেতে হবে। তাঁদের অভাব অভিযোগ শুনতে হবে।

Back to top button