টাইমলাইনপশ্চিমবঙ্গবিধানসভা নির্বাচন

হাতে নগদ কত, ধারই বা রয়েছে কত, হলফনামায় জানালেন বামেদের যুব প্রার্থী ঐশী ঘোষ

বাংলাহান্ট ডেস্কঃ নাম ঐশী ঘোষ (Aishee Ghosh)। সংবাদের শিরোনামে সে জায়গা করতে শুরু করেছে গত বছর জেএনইউ (JNU) হিংসা কাণ্ডের পর থেকে। পূর্ব বর্ধমানের এই লড়াকু বাম ছাত্র নেতা এবারের নির্বাচনে জামুড়িয়া কেন্দ্রের সংযুক্ত মোর্চার প্রার্থী। যে বিধানসভা আসনে গত বছর জিতেছিলেন বাম-কংগ্রেস জোটের প্রার্থীই। তবে এবারের প্রেস্টিজ ফাইটটা সেখানে ত্রিমুখী।

সেই ‘লড়াকু নেত্রী’ ঐশী ঘোষ ওই কেন্দ্রে লড়ার জন্য নির্বাচন কমিশনে জমা দিলেন হলফনামা। গত পয়লা এপ্রিল নির্বাচন কমিশনের হলফনামা জমা দিয়েছেন তিনি। সেখানেই উল্লেখ করা রয়েছে তাঁর বিষয় আশয়। সেখানে তাঁর স্থাবর-অস্থাবর সব সম্পত্তির খতিয়ান তিনি তুলে ধরলেন। যা দেখে চক্ষু জোড়া চড়কগাছ হওয়ার উপক্রম। ঐশী উল্লেখ করলেন তাঁর কাছে নগদ আছে ৫০০ টাকা। এবং সে ল্যাপটপ কেনার জন্য ধার করেছিলেন ৩১,৫০০ টাকা। তবে তা থেকে আর প্রায় ৭ হাজার ৮০০ টাকা শোধ করতে বাকি আছে তাঁর।

Aishee Ghosh, Bengal Poll 2021

তবে ঐশী ঘোষের তিনটে ব্যাংকে খাতা রয়েছে। একটি রয়েছে ৪২,৪৮৫ টাকা, আরেকটি তে রয়েছে প্রায় ৩০০০ টাকা। এবং তৃতীয় ব্যাংকটিতে রয়েছে ৩ লক্ষ ৭ হাজার টাকা। একটি ডাকঘরে তার জমা রয়েছে ১ লক্ষ টাকা। তবে তাঁর নামে নেই কোনও গয়না বা শেয়ার বাজারে বিনিয়োগও।

এই বাম যুবনেত্রীর (Left Leader) নামে কৃষিজমি, গাড়ি-বাড়ি কিছুই নেই হলফনামায়। এমনকি দেশের কোনও ব্যাংকেই তাঁর ঋণও নেই। এই বাম প্রার্থীর (Left Candidate) মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১ লক্ষ ৮৪ হাজার টাকা। প্রথমবার বঙ্গ নির্বাচনের (WB Assembly Election 2021) ময়দানে নামা এই প্রার্থীর প্রধান দুই প্রতিদ্বন্দ্বী হলেন তৃণমূলের হরেরাম সিং এবং বিজেপির তাপসকুমার রায়। একুশের হাইভোল্টেজ লড়াইয়ে এই কেন্দ্রের লড়াইও হয়ে উঠতে চলেছে জমজমাট।

Related Articles

Back to top button