৩০ সেপ্টেম্বর থেকে LIC বন্ধ করে দিচ্ছে জনপ্রিয় এই প্ল্যান! আপনার বিনিয়োগ থাকলে কী হবে? দেখুন

বাংলাহান্ট ডেস্ক : প্রত্যেকেরই ভবিষ্যৎ চিন্তা রয়েছে। সেই চিন্তা থেকেই মানুষ বিভিন্ন জায়গায় বিনিয়োগ করে থাকে। নিজেদের সামর্থ্য অনুযায়ী বিনিয়োগের বিভিন্ন পন্থা বেছে নেন সাধারণ মানুষ। কেউ টাকা জমা রাখেন ব্যাংকে, আবার কেউ টাকা জমা রাখেন ব্যাংকের ফিক্সড ডিপোজিট কিংবা পোস্ট অফিসে। আবার অনেকেই বিভিন্ন স্কিমে বিনিয়োগ করে থাকেন টাকা।

   

বিভিন্ন শ্রেণীর মানুষদের জন্য স্কিম প্রদান করে থাকে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া বা এলআইসি। বহু বিনিয়োগকারী নিরাপদ ও ভরসার জায়গা এলআইসি। তবে মাঝেমধ্যেই এলআইসি বিভিন্ন প্ল্যানের পরিবর্তন করে থাকে। মাঝেমধ্যে বন্ধ করে দেওয়া হয় কিছু প্ল্যান। আজ তেমনই একটি প্ল্যান সম্পর্কে আপনাদের জানাব যেটি খুব শীঘ্রই বন্ধ হয়ে যেতে চলেছে।

আরোও পড়ুন : চাকরির ঝুলি খুলল পশ্চিমবঙ্গ সরকার! পঞ্চায়েত দপ্তরে ৭ হাজার কর্মী নিয়োগ, আবেদন করুন শিগগিরই

এলআইসি ধন সমৃদ্ধি প্ল্যান বন্ধ হয়ে যেতে চলেছে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে। একক প্রিমিয়াম প্ল্যান এটি। এলআইসি এই বিষয়ে জানিয়েছিল, গ্রাহকদের একবার অর্থ বিনিয়োগ করতে হবে এলআইসির মানি গ্রোথ পলিসিতে এবং সারা জীবন সুবিধা নিতে পারবেন এই প্ল্যানের। সঞ্চয়ের পাশাপাশি জীবন সুরক্ষার সুবিধাও রয়েছে এই প্ল্যানে। এছাড়াও এলআইসির এই প্ল্যানে রয়েছে ঋণের সুবিধাও।

lic 1

পলিসি কেনার ৩ মাস পর থেকে গ্রাহকরা ঋণের সুবিধা পাবেন বলে জানানো হয়েছিল। ১০, ১৫ ও ১৮ বছরের মেয়াদের প্ল্যানে বিনিয়োগ করার অপশন ছিল। এলআইসি এই প্ল্যান চালু করে গত ২৩ শে জুন। তবে বেশিদিন এই প্ল্যানটি বাজারে টিকতে পারল না। এলআইসি জানিয়েছে, আগামী ৩০শে সেপ্টেম্বর থেকে ডিসকন্টিনিউ করা হবে এলআইসির মানি গ্রোথ পলিসিটি।

Avatar
Soumita

আমি সৌমিতা। বিগত ৩ বছর ধরে কর্মরত ডিজিটাল সংবাদমাধ্যমে। রাজনীতি থেকে শুরু করে ভ্রমণ, ভাইরাল তথ্য থেকে শুরু করে বিনোদন, পাঠকের কাছে নির্ভুল খবর পৌঁছে দেওয়াই আমার একমাত্র লক্ষ্য।

সম্পর্কিত খবর