ধুঁকছে না, বরং আরও বড় হচ্ছে LIC! এবার এই সংস্থায় অংশীদারিত্ব কিনছে জীবন বীমা নিগম

বাংলা হান্ট ডেস্ক: দেশের (India) বিনিয়োগকারীদের কাছে একটি অন্যতম ভরসাযোগ্য নাম হল LIC (Life Insurance Corporation)। বছরের পর বছর ধরে বিনিয়োগকারীদের বিশ্বাস অর্জন করে আসছে এই সংস্থা। তবে, এবার একটি বড় খবর সামনে এসেছে।

   

এই প্রসঙ্গে প্রাপ্ত তথ্য অনুযায়ী জানা গিয়েছে, লাইফ ইন্স্যুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া তথা LIC গত সোমবার জানিয়েছে যে, তার বোর্ড ন্যাশনাল হাউজিং বোর্ড (National Housing Board, NHB) দ্বারা প্রচারিত একটি কোম্পানির ১০ শতাংশ পর্যন্ত অধিগ্রহণের অনুমোদন দিয়েছে।

LIC is buying stake in this company

এদিকে, একটি রেগুলেটরি ফাইলিংয়ে, LIC জানিয়েছে যে, বোর্ড শেয়ার মূলধনের ১০ শতাংশ পর্যন্ত ইক্যুইটি কন্ট্রিবিউশনের মাধ্যমে রেসিডেন্সিয়াল মর্টগেজ সমর্থিত সিকিউরিটিজের জন্য NHB কর্তৃক প্রচারিত ওই কোম্পানিতে বিনিয়োগের ক্ষেত্রে প্রস্তাব দিয়েছে।

আরও পড়ুন: মালদ্বীপ বিতর্কে এবার আসরে ইজরায়েল, লাক্ষাদ্বীপের প্রচারে নামল নেতানিয়াহুর দেশ! শুরু বিশেষ প্রকল্পও

পাশাপাশি, আরও জানা গিয়েছে যে, এক বা একাধিক ধাপে এই বিনিয়োগ করতে হবে। যদিও, এই বিষয়ে ওই কোম্পানি সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য সামনে আনা হয়নি। উল্লেখ্য যে, LIC-র একটি হাউজিং ফাইন্যান্স সাবসিডিয়ারি আছে। সেটির নাম হল LIC হাউজিং ফাইন্যান্স লিমিটেড।

আরও পড়ুন: ১০০% জমি অধিগ্রহণ সম্পন্ন, আর কিছু সময়ের অপেক্ষা! বুলেট ট্রেন নিয়ে বড় খবর দিল রেল

উল্লেখ্য যে, LIC হাউজিং ফাইন্যান্স লিমিটেড অন্তর্ভুক্ত হয়েছিল ১৯৮৯ সালে। এই সংস্থাটি ১৯৯৪ সালে সর্বজনীনভাবে প্রকাশ্যে আসে এবং তারপর থেকে এটির স্টক ন্যাশনাল স্টক এক্সচেঞ্জ (National Stock Exchange, NSE) এবং বোম্বে স্টক এক্সচেঞ্জে (Bombay Stock Exchange Limited, BSE) তালিকাভুক্ত হয়।

সম্পর্কিত খবর