টাইমলাইনটেক নিউজ

প্রতি মিনিটে ৩ জনের কর্মসংস্থান করছে linkedin, জানালেন সত্য নাদেলা

সারা বিশ্বের পেশাদারদের জন্য তৈরি লিংকডিন (linkedin) প্রতি মিনিটে তিন জনের কর্মসংস্থান করছে, এমনটাই জানালেন, মাইক্রোসফ্টের (Microsoft) প্রধান নির্বাহী সত্য নাদেলা (satya nadela)। তিনি আরো বলেন এ ছাড়াও এটির নতুন সুবিধার কারণে প্রায় ৪ কোটি চাকরিপ্রার্থীদের জন্য নতুন কাজের ব্যাবস্থা করছে।

পুরো বিশ্বে লিংকডিনের ৭.২ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী রয়েছে। বহু পেশাদার তাদের জ্ঞান বাড়াতে লিংকডিন উপার্জনের দিকে ঝুঁকছেন, প্রতি সপ্তাহে ১ মিলিয়ন ঘন্টারও বেশি ভিডিও দেখছেন ব্যাবহারকারীরা। যা আগের তুলনায় দ্বিগুন।

মাইক্রোসফ্টের মালিকানাধীন লিংকডিন গত মাসে প্রায় পাঁচ বছর পর একটি নতুন চেহারা ও অনুভূতি নিয়ে আসে। এটিতে স্ন্যাপচ্যাট স্টোরিজ, জুম, ব্লু জিন্স এবং ভিডিও সংহতকরণ, অনুসন্ধানের সুবিধা এবং আরও অনেক কিছু যুক্ত হয়েছে।

লিংকডিনের ডেটা অনুসারে দেশে নিয়োগ বৃদ্ধি পাচ্ছে এবং ২০২০ সালের আগস্টে এটি বার্ষিক ভিত্তিতে ১২ শতাংশ বেড়েছে। তবে, গত বছরের তুলনায় চাকরির প্রতিযোগিতা ৩০ শতাংশ বেড়েছে। লিঙ্কডইন বৃহস্পতিবার এক বিবৃতিতে বলেছে যে এর তথ্য থেকে দেখা যায় যে বিনোদন এবং ভ্রমণ, খুচরা এবং সংস্থার পরিষেবাগুলি থেকে পেশাদাররা তাদের বর্তমান খাতগুলি ছাড়া অন্য খাতগুলিতে চাকরি খুঁজছেন।

 

 

 

 

Back to top button