‘ডিয়েগো, এটা তোমারও’, হাল্যান্ড, এমবাপ্পেকে পেছনে ফেলে অষ্টম ব্যালন ডি অর জিতে মন্তব্য মেসির

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ জিতেছেন বিশ্বকাপ, পেয়েছেন বিশ্বকাপে সেরা ফুটবলারের পুরস্কার ‘গোল্ডেন বল’। তারপরের ১০ মাসে মনে রাখার মতো কিছু না করলেও বিশ্বকাপের সেই অনবদ্য পারফরম্যান্সে ভর করে ২০২২-২৩ মরশুমের জন্য ফ্রান্স ফুটবল কর্তৃক মরশুমের সেরা ফুটবলারের স্বীকৃতি হিসেবে আবারও ব্যালন ডি অর (Ballon d’or) জিতলেন আর্জেন্টিনার (Argentina) বিশ্বকাপজয়ী অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi)।

এই নিয়ে মোট ৮-বার এই সেরার খেতাব জিতলেন লিওনেল মেসি। তার ধারে কাছে কেউ নেই এই দৌড়ে। সবচেয়ে বেশিবার এই খেতাব জয়ের দিক দিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন পর্তুগালের মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, যিনি ৫-বার এই সেরার সম্মান পেয়েছেন। যদিও তারা দুজনেই যেহেতু আর ইউরোপিয়ান ফুটবলের সাথে যুক্ত থাকছেন না, তাই তাদের হাতে আর এই সেরার খেতাব উঠার সম্ভবনা নেই বললেই চলে।

   

আসন্ন প্রজন্মে মহাতারকার খেতাব পেতে চলা দুই প্রতিভাবান তরুণ ফুটবলার এরলিং হাল্যান্ড এবং কিলিয়ান এমবাপ্পে-কে পেছনে ফেলে এই ফেরার খেতাব জিতেছেন মেসি। বিশ্বকাপে ৮ গোল করে এবং ফাইনালে হ্যাটট্রিক করেও এই দৌড়ে পিছিয়ে পড়েছিলেন এমবাপ্পে। অপরদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে যাবতীয় গোলস্কোরিং রেকর্ড ভেঙে দিয়ে এফএ কাপ, ইংলিশ প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিতেও এই খেতাব ছুঁতে পারলেন না নরওয়ের তরুণ তারকা হাল্যান্ড।

আরও পড়ুন: অল্পের জন্য রক্ষা পেল মোহনবাগান! মরশুমে টানা ৮ ম্যাচ জেতার পর পয়েন্ট নষ্ট হলো AFC কাপে

হয়তো সেই জন্যই এই খেতাব জয়ের পর মেসির গলায় পাওয়া গিয়েছে সহমর্মিতার ছোঁয়া। সেরার সম্মান জিতে মঞ্চে দাঁড়িয়ে মেসি বলেন, “এমবাপ্পে ও হাল্যান্ড আগামীতে অবশ্যই ব্যালন ডি অর জিতবে। এবার তো হাল্যান্ডও পেতে পারত। ও ম্যানচেস্টার সিটির হয়ে প্রিমিয়ার লিগ জিতেছে, চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে, সবচেয়ে বেশি গোল করেছে। এই পুরস্কারটা ওর হাতেও উঠতে পারত।”

আরও পড়ুন: বাঁ পায়ের জোড়া ম্যাজিক! চ্যাম্পিয়ন্স লিগে দুটি আগুনে গোল করে দলকে ম্যাচ জেতানেল রোনাল্ডো

এরপর নিজের জেতা এই সম্মান কিংবদন্তি ও সর্বকালের সেরা আর্জেন্টাইন ফুটবলার ডিয়েগো মারাদোনাকে উৎসর্গ করেছেন লিওনেল মেসি। বেঁচে থাকলে ৬৩ বছর বয়স হতো তার। এই সেরার সম্মান মারাদোনাকেই উৎসর্গ করেছেন লিওনেল মেসি। মঞ্চ থেকেই তিনি জানিয়েছেন যে এটা শুধু তার একার নয়, এটা দিয়েগোর জন্যও।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর