মেসি নিজেও চাননি সেরার পুরস্কার! ‘ফিফা দ্য বেস্ট’-এর মঞ্চেও অনুপস্থিত ছিলেন আর্জেন্টাইন অধিনায়ক

   

বাংলা হান্ট নিউজ ডেস্কঃ আরও একবার ফিফার (FIFA) বিচারে সেরা ফুটবলারের খেতাব দখল করলেন লিওনেল মেসি (Lionel Messi)। টানা দ্বিতীয়বার ‘দ্য বেস্ট’ হলেন আর্জেন্টাইন অধিনায়ক। এই নিয়ে অষ্টমবার ফিফার বিচারে সেরা ফুটবলারের পুরস্কার জিতলেন তিনি। এবারে তার সঙ্গে নরওয়ের তারকা ফুটবলার এরলিং হাল্যান্ডের (Erling Haaland) লড়াইটা হাড্ডাহাড্ডি হয়েছিল। এমনকি হাল্যান্ডও মেসির সমান পয়েন্ট পেয়েছেন। কিন্তু শেষপর্যন্ত শিরোপা উঠেছে মেসির হাতেই।

কিন্তু এবার খেতাবের লড়াইয়ে মেসি ও হাল্যান্ড দুজনেই ৪৮ পয়েন্ট পেয়েছেন। ৩৫ পয়েন্ট নিয়ে তিনে ছিলেন কিলিয়ান এমবাপ্পে। কোচ, অধিনায়ক, সাংবাদিক ও দর্শকদের ভোটের বিচারেই এই পুরস্কার দেওয়া হয়। প্রথম স্থানের জন্য বরাদ্দ থাকে ৫ পয়েন্ট, দ্বিতীয় স্থানের জন্য ৩ ও তৃতীয় স্থানের জন্য ১ পয়েন্ট বরাদ্দ। মেসি ও হাল্যান্ড সমান পয়েন্ট পেলেও মেসি সবচেয়ে বেশিবার প্রথম পজিশনের জন্য নির্বাচিত হয়েছেন। যে কারণে টাইব্রেকারের পর তিনিই হয়েছেন প্রথম।

মেসি ২০২৩ সালের শুরুতে প্যারিস সেন্ট জার্মেইন এবং বছরের দ্বিতীয় অংশে ইন্টার মিয়ামীর জার্সিতে মাঠে নেমেছেন। তিনি ফ্রেঞ্চ লিগ শিরোপা জিতেছিলেন এবং তারপর নতুন ক্লাবকে প্রায় একার দক্ষতায় জিতিয়েছেন লিগস কাপ। তবে অনেকেই দাবি করেছেন যে মেসি অসাধারণ ফুটবলার হলেও ২০২৩ সালের পরিপ্রেক্ষিতে হয়তো এরলিং হাল্যান্ডই এই পুরস্কারের যোগ্য দাবিদার ছিলেন। মজার ব্যাপার হলো মেসি নিজেও প্রথম স্থানের জন্য হাল্যান্ডকেই ভোট দিয়েছিলেন।

তবে মেসি নিজে এই পুরস্কার নেওয়ার জন্য গত রাতে উপস্থিত ছিলেন না ফিফা দ‍্য বেস্ট-এর মঞ্চে। আর্জেন্টাইন মিডিয়া জানাচ্ছে, মেসি নতুন মরশুমে ইন্টার মিয়ামির হয়ে অনুশীলন শুরু করেছেন। তিনি এল সালভাদরের সাথে শুক্রবার প্রীতি ম্যাচ খেলতে চান, কিন্তু লন্ডনে এলে সব মিলিয়ে তিন চার দিন তাকে অনুশীলন থেকে দূরে থাকতে হবে। তাই মেসি ফিফা দ্য বেস্ট পুরস্কার হাতে তুলে দেওয়ার জন্য সশরীরে উপস্থিত ছিলেন না।

আরও পড়ুন: গোলের নেশায় মত্ত রোনাল্ডো! নতুন রেকর্ড গড়েই জানিয়ে দিলেন ২০২৪ সালের লক্ষ্যের কথা

জানুয়ারি মাসের ২০ তারিখ থেকে ফেব্রুয়ারি মাসের ১৬ তারিখ অবধি মেসির নতুন ক্লাব ইন্টার মিয়ামি মোট সাতটি প্রীতি ম্যাচ খেলবে। তারপর এমএলএস মরশুম শুরু হবে ২২শে ফেব্রুয়ারি থেকে। এবার নিজের প্রিয় বন্ধু লুইস সুয়ারেজকেও পাশে পাবেন তিনি। ফলে তার কাছ থেকে মার্কিন মুলুকে আরও ভালো পারফরম্যান্সের আশায় ভক্তরা।

 

Avatar
Reetabrata Deb

সম্পর্কিত খবর