টাইমলাইনভাইরালভিডিও

শাড়ি পরে ‘গেন্দা ফুল’ গানে নাচ একরত্তির, তুমুল ভাইরাল ভিডিও

বাংলাহান্ট ডেস্ক: ইউটিউবে বেশ কিছুদিন ধরে ট্রেন্ডিংয়ে রয়েছে একটি ভিডিও (video), ‘গেন্দা ফুল’ (genda phool)। বাদশা (badshah)ও  পায়েল দেবের গাওয়া এই গানের কথা এখন মুখে মুখে ঘুরছে মানুষের। তবে গানটিকে ঘিরে বিতর্কও কম হয়নি। আসলে এই গান যার সৃষ্টি তিনি বীরভূমের মানুষ, নাম রতন কাহার। তাঁর লেখা ও সুর দেওয়া এই গানই দীর্ঘদিন ধরে শুনে আসছে বাঙালি। অথচ প্রথমে কোনও স্বীকৃতিই দেওয়া হয়নি তাঁকে। বহু বিতর্কের পর অবশ‍্য বাদশা কথা বলেন রতন কাহারের সঙ্গে। তাঁকে আর্থিক সাহায‍্যও পাঠান।
মুক্তির পর থেকেই গেন্দা ফুল গাটি নিয়ে দুভাগে ভাগ হয়ে গিয়েছেন নেটজনতা। একাংশের মতে গানটি রীতিমতো জনপ্রিয় হয়ে উঠেছে। অপর অংশের বক্তব‍্য বাঙালির মানসিকতায়, ভাবাবেগে আঘাত হেনেছেন বাদশা। কিন্তু এতসব বিতর্কের মাঝেও গানটি নিয়ে চর্চা অব‍্যাহত রয়েছে। যারা নৃত‍্যপ্রেমী, বলা বাহুল‍্য এমন একটি গান পেয়ে তারা খুবই খুশি। জ‍্যাকলিনের ডান্সস্টেপ নকল করা হোক বা নিজেদের বানানো স্টেপ, বাঙালি মেতেছে ‘গেন্দা ফুল’এ। তারকা থেকে সাধারন মানুষ সকলকেই দেখা যাচ্ছে এই গানের তালে পা মেলাতে।


সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই আরেকটি ভিডিও। তবে এবারে কোনও তারকা নয়, ছোট্ট এক খুদেকে দেখা গিয়েছে গেন্দা ফুলের তালে নেচে উঠতে। পরনে গোলাপি পাড়ের সাদা শাড়ি, সেই শাড়ি সামলেই দিব‍্যি অভিনয় করে নাচতে দেখা গেল খুদে মেয়েকে। এই একরত্তির এমন নাচ দেখে অবাক হয়ে গিয়েছেন নেটজনতাও। তার মিষ্টি হাসিতে ভুলেছেন সকলেই। প্রশংসায় ভরে উঠেছে কমেন্ট সেকশন

এই ভিডিও এখন রীতিমতো ভাইরাল সোশ‍্যাল মিডিয়ায়। ১২ হাজারের বেশি লাইক পড়ে গিয়েছে এই ভিডিওতে। প্রসঙ্গত, কিছুদিন আগেই মনামী ঘোষকেও নাচতে দেখা গিয়েছিল এই গানের সঙ্গে। সেই ভিডিও তুমুল ভাইরাল হয় নেটদুনিয়ায়।

Back to top button