টাইমলাইনপশ্চিমবঙ্গ

LIVE FANI ফণী ঝড় মোকাবিলা করতে তৈরি হলো’ডিসাস্টার ম্যানেজমেন্ট’টিম

উদয়ন বিশ্বাস ঃ দমদম 

ফণী ঝড়ের মোকাবিলা করতে প্রস্তুতি শুরু করলো দক্ষিন দমদম পৌরসভা। মাননীয় মন্ত্রী তথা দমদমের বিধায়ক ব্রাত্য বসুর নির্দেশে দমদম প্রস্তুত “ফণী” ঝড়ের বিপর্যয় মোকাবিলা করতে। দক্ষিণ দমদমের পৌরপ্রধান পারিষদ শ্রী দেবাশিস ব্যানার্জীকে পরামর্শ দেন এক সুদক্ষ “ডিসাস্টার ম্যানেজমেন্ট টিম” গঠন করতে যারা এই “ফণী” ঝড়ের বিপর্যয় মোকাবিলা করতে সক্ষম। এবং যে কোন পরিস্থিতিতে কাজ করতে পারবে।

মন্ত্রীর নির্দেশানুশারে দক্ষিণ দমদমের পৌরপ্রধান ডঃ পাচু রায়-এর উৎসাহে এবং সিআইসি গোপা পাণ্ডে, প্রবীর পাল, দেবাশিস বন্দ্যোপাধ্যায় সুদক্ষ “ডিসাস্টার ম্যানেজমেন্ট টিম” ইতিমধ্যেই গঠন হয়েছে। এই বাহিনী বিপর্যয় মোকাবিলা করবার জন্য ২৪ ঘণ্টা পৌরসভাতেই মোতায়েন থাকবে এবং যেকোন রকম বিপদে মানুষের পাশে থাকবে বলে জানাগেছে।
সিআইসি দেবাশিস বন্দ্যোপাধ্যায় জানান জরুরী পরিষেবা-র জন্য বিশেষ হেল্পলাইন নম্বরের ব্যবস্থা থাকছে। 9831221665 / 033-2560 2357-এই নম্বরগুলিতে ফোন করে পৌরসভার বাসিন্দারা আপতকালীন পরিস্থিতিতে পৌরকর্মীদের সাথে যোগাযোগ করতে পারবেন।

এই “ডিসাস্টার ম্যানেজমেন্ট” টিম-এর দায়িত্বে থাকা আধিকারিক রতন গোপাল দাস জানাচ্ছেন, বিপর্যয়ের মোকাবিলা করতে দক্ষিণ দমদম পৌরসভার কর্মীরা প্রস্তুত আছেন। এছাড়াও যদি কোথায় গাছ পড়ে তা হলেও তা দ্রুত সরিয়ে যানচলা চলের সুবিধা করবে। এছাড়া রাজ্যের দমকল মন্ত্রীও ফণী ঝড়ের জন্য সব রকম প্রস্তুত বলে জানিয়েছেন।


দক্ষিণ দমদম পৌরসভার ৩৫টি ওয়ার্ডে অটো প্রচারের মাধ্যমে মানুষকে সচেতন করবার কাজ ইতিমধ্যেই শুরু করেছে পৌরসভা। কারন সাম্প্রতিক একটি ঝড়ে দক্ষিন দমদম ১০০বেশি গাছ পড়েছিলো তারপর স্তব্ধ হয়ে গিয়েছিলো গোটা দমদম। তাই ‘ডিসাস্টার ম্যানেজমেন্ট টিম তৈরি হলো ঝড় আসার আগেই।

Back to top button
Close